মঙ্গলবার, সেপ্টেম্বর ২৭, ২০২২
spot_img
হোমবিনোদনভারতের ফিল্মফেয়ারে বাংলাদেশের অভিনেতা-গীতিকার-গায়ক

ভারতের ফিল্মফেয়ারে বাংলাদেশের অভিনেতা-গীতিকার-গায়ক

ভারতের সিনেমায় অন্যতম সম্মানজনক ও জনপ্রিয় পুরস্কার ফিল্মফেয়ার। বিভিন্ন অঞ্চলভেদে এই পুরস্কারের ভিন্ন আয়োজন হয়ে থাকে। এর মধ্যে একটি হলো পশ্চিমবঙ্গ তথা বাংলা। সোমবার (১৪ মার্চ) ফিল্মফেয়ার কর্তৃপক্ষ ২০২১ সালের পুরস্কারের জন্য মনোনীত বাংলা সিনেমা ও শিল্পী-কলাকুশলীদের নাম প্রকাশ করেছে।

সেখানেই দেখা গেল তিনজন বাংলাদেশীর নাম। তারা হলেন মোশাররফ করিম, আসিফ ইকবাল ও মাহতিম শাকিব। অনবদ্য কাজের সুবাদে তিনটি ক্যাটাগরিতে তারা মনোনয়ন পেয়েছেন।

এর মধ্যে মোশাররফ করিম নমিনেশন পেয়েছেন শ্রেষ্ঠ অভিনেতা (সমালোচক) ক্যাটাগরিতে। ব্রাত্য বসু পরিচালিত ‘ডিকশনারি’ সিনেমায় অভিনয়ের সুবাদে তিনি জায়গা করে নিয়েছেন তালিকায়। তার সঙ্গে মনোনয়ন পেয়েছেন অর্জুন চক্রবর্তী, অনির্বাণ ভট্টাচার্য (দুটি), ঋত্বিক চক্রবর্তী, শাশ্বত চ্যাটার্জি ও সৌমিত্র চ্যাটার্জি।

দেশের বরেণ্য গীতিকবি আসিফ ইকবাল মনোনীত হয়েছেন শ্রেষ্ঠ গীতিকার বিভাগে। ‘অল্প হলেও সত্যি’ সিনেমায় ‘মায়ার কাঙাল আমি’ শিরোনামের গানটির জন্য তাকে বেছে নেওয়া হয়েছে। অমিত-ঈশানের সুরে গানটিতে কণ্ঠ দিয়েছেন ঈশান। একই গানের জন্য গায়কও নমিনেশন পেয়েছেন। আসিফ ইকবালের সঙ্গে সেরা গীতিকবির আরও নমিনেশন পেয়েছেন সৃজাত, অনুপম, নীলাঞ্জন চক্রবর্তী, সাকী ব্যানার্জি ও শিবব্রত বিশ্বাস।

অন্যদিকে তরুণ কণ্ঠশিল্পী মাহতিম শাকিব মনোনয়ন পেয়েছেন শ্রেষ্ঠ গায়ক হিসেবে। ‘প্রেম টেম’ সিনেমার জনপ্রিয় গান ‘তাকে অল্প কাছে ডাকছি’ গেয়ে কলকাতার জনপ্রিয় শিল্পীদের সঙ্গে পুরস্কারের লড়াইয়ে সামিল হয়েছেন তিনি। তার প্রতিদ্বন্দ্বী হিসেবে আছেন অনির্বাণ ভট্টাচার্য, অনিন্দ্য চ্যাটার্জি (দুটি), অনুপম রায়, ঈশান মিত্র ও শোভন গাঙ্গুলি।

জানা গেছে, আগামী ১৭ মার্চ জমকালো আয়োজনে প্রদান করা হবে ফিল্মফেয়ার বাংলা পুরস্কার। সেখানে অংশ নিতে মোশাররফ করিম ইতোমধ্যে কলকাতায় চলে গেছেন। আসিফ ইকবাল ও মাহতিম শাকিবের কাছেও এসেছে আমন্ত্রণপত্র। তারাও যাবেন বলে ইচ্ছেপোষণ করেছেন।

আরো দেখুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সর্বশেষ

সর্বাধিক পঠিত