বুধবার, সেপ্টেম্বর ২৮, ২০২২
spot_img
হোমUncategorizedরানি দ্বিতীয় এলিজাবেথের অন্ত্যেষ্টিক্রিয়া যোগ দিতে পারেন প্রধানমন্ত্রী

রানি দ্বিতীয় এলিজাবেথের অন্ত্যেষ্টিক্রিয়া যোগ দিতে পারেন প্রধানমন্ত্রী


ব্রিটেনের রানি দ্বিতীয় এলিজাবেথের শেষকৃত্য অনুষ্ঠানে যোগ দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ১৯ সেপ্টেম্বর শেষকৃত্য অনুষ্ঠান হবে লন্ডনে।

পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্র জানায়, ১৫ সেপ্টেম্বর লন্ডন যাবেন প্রধানমন্ত্রী। ১৯ সেপ্টেম্বর শেষকৃত্য অনুষ্ঠানে যোগ দিয়ে লন্ডন থেকেই জাতিসংঘের সাধারণ পরিষদের অধিবেশনে যোগ দিতে নিউ ইয়র্ক যাবেন তিনি।

জাতিসংঘ সাধারণ পরিষদের অধিবেশনে যোগ দিতে ১৫ থেকে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত দেশের বাইরে অবস্থান করবেন। বরাবরের মতো এবারও জাতিসংঘ সাধারণ পরিষদের বাংলা ভাষায় বক্তব্য দেবেন প্রধানমন্ত্রী।

লন্ডনের স্থানীয় সময় বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর) সন্ধ্যার পর ব্রিটেনের রানি দ্বিতীয় এলিজাবেথের মৃত্যুর ঘোষণা দেয় বাকিংহাম প্যালেস। যুক্তরাজ্যের সবচেয়ে দীর্ঘমেয়াদি এই রানি ৯৬ বছর বয়সে মারা যান।

সম্প্রতি তার সিংহাসনে বসার ৭০ বছর পূর্তি উদযাপন করে ব্রিটেন। ব্রিটেনের ইতিহাসে তিনিই একমাত্র রানি যিনি সবচেয়ে বেশি সময় (৭০ বছর) সিংহাসন অলংকৃত করে রেখেছিলেন।

শনিবার (১০ সেপ্টেম্বর) রানির জ্যেষ্ঠ সন্তান ও প্রিন্স চার্লসকে আনুষ্ঠানিকভাবে দেশের রাজা ঘোষণা করা হয়। শুক্রবার (৯ সেপ্টেম্বর) তিনি জনগণের উদ্দেশে রাজা হিসেবে প্রথম ভাষণ দেন।

আরো দেখুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সর্বশেষ

সর্বাধিক পঠিত