বুধবার, সেপ্টেম্বর ২৮, ২০২২
spot_img
হোমসাক্ষাতকার১ মার্চকে স্মরণীয় করে রাখতে বীমা দিবস উপহার দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

১ মার্চকে স্মরণীয় করে রাখতে বীমা দিবস উপহার দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা


তালুকদার মো. জাকারিয়া হোসেন
প্রধান নির্বাহী কর্মকর্তা ও এমডি
ইউনিয়ন ইন্স্যুরেন্স

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১ মার্চ ১৯৬০ সালে আলফা ইন্স্যুরেন্স কোম্পানীতে যোগ দিয়েছিলেন। এই দিনটিকে আমরা জাতীয় বীমা দিবস হিসেবে পেয়েছি। এই দিনটিকে বরণীয় ও স্মরণীয় করে রাখতে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা দিবসটিকে আমাদের উপহার দিয়েছেন। জাতীয় বীমা দিবস ইন্স্যুরেন্স পরিবারের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ।
আপনারা অবগত আছেন যে, আইডিআরএ প্রতিষ্ঠিত হওয়ার পর থেকে জাতীয় পর্যায়ে বীমা মেলা, বিভিন্ন সিম্পুজিয়াম-সেমিনার অনুষ্ঠিত হচ্ছে বীমা শিল্পকে একটি কাঙ্খিত লক্ষে নিয়ে যাওয়ার জন্য। মানুষের দ্বোর গোড়ায় বীমার সুবিধা, বীমার উপকারীতা পৌছানোর জন্য বাংলাদেশ সরকারের অর্থ মন্ত্রনালয় এবং আইডিআরএ তৎপর হয়ে প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে।
জাতীয় বীমা দিবসকে পালনের জন্য আইডিআরএ কিছু নির্দেশনা আমাদের দিয়েছে। সেই নির্দেশনাগুলো আমরা যথাযথ ভাবে প্রতিপালন করবো। এবং আমাদের নিজস্ব যে সব পরিকল্পনা রয়েছে সেগুলো বাস্তবাযন করবো। বিভিন্ন পত্রিকায় বিজ্ঞাপন দেবো। বিভিন্ন জায়গায় ব্যানার ফেস্টুন টানাবো। আইডিআরএর নির্দেশনা অনুযায়ি বীমা দিবনের টিশার্ট পড়ে র‌্যালীর আয়োজন করবো। যেমন গত বছর আমরা মাস্ক ও হ্যান্ড সেনিটাইজার বিতরণ করেছিলাম। আরো অন্য কিছু করার পরিকল্পনা রয়েছে। আগে যেমন আমরা দিবসটি পালনে ভূমিকার রেখেছি এবারও রাখবো।

আরো দেখুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সর্বশেষ

সর্বাধিক পঠিত