শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ , ১৩ বৈশাখ ১৪৩১

modhura
Aporup Bangla

অপ্রদর্শিত অর্থ প্রদর্শনের বিষয়টি পর্যালোচনা করছি: অর্থমন্ত্রী

অর্থনীতি

অপরূপ বাংলা প্রতিবেদক

প্রকাশিত: ১৯:৪৬, ১২ ফেব্রুয়ারি ২০২৪

সর্বশেষ

অপ্রদর্শিত অর্থ প্রদর্শনের বিষয়টি পর্যালোচনা করছি: অর্থমন্ত্রী

ফাইল ছবি

অপ্রদর্শিত অর্থ প্রদর্শনের সুযোগের বিষয়টি পর্যালোচনা করা হচ্ছে বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী। দেশের অর্থনৈতিক পরিস্থিতি প্রাথমিকভাবে একটা উন্নতির ছাপ দেখা যাচ্ছে বলেও জানান তিনি। সোমবার (১২ ফেব্রুয়ারি) জাতীয় সংসদের অধিবেশনে সোহরাব উদ্দিনের এক সম্পূরক প্রশ্নের উত্তরে অর্থমন্ত্রী এ কথা জানান। এ সময় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী অধিবেশনে সভাপতিত্ব করেন।

সোহরাব উদ্দিন তার প্রশ্নে বিদেশে পাচার রোধে অপ্রদর্শিত অর্থ দেশে প্রদর্শনের  সুযোগ দেওয়ার উদ্যোগ সম্পর্কে জানতে চান।

জবাবে অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী বলেন, সম্পূর্ণ জিনিসটি আমরা পর্যালোচনা করছি। ঢালাও যে কালো টাকা সেটি নিয়ে নয়, গোটা অর্থনৈতিক পরিস্থিতি নিয়ে পর্যালোচনা চলছে। কাজেই এটার প্রাথমিক যে লক্ষণ দেখছি, তাতে আমাদের মনে হচ্ছে, আমরা বর্তমান যে পরিস্থিতি আছে তার একটি উন্নয়নের দিকে যাচ্ছি। আরও কিছুদিন গেলে আমরা পুরোপুরি একটি দৃশ্য পাব। সেই পর্যন্ত ধৈর্য ধরার জন্য অনুরোধ করছি।

আরেক সংসদ সদস্য সিদ্দিকুল আলমের এক সম্পূরক প্রশ্নের উত্তরে অর্থমন্ত্রী বলেন, সম্পূর্ণ অর্থনৈতিক পরিস্থিতি আমরা পর্যালোচনা করছি। আমরা প্রাথমিকভাবে মনে করছি, একটা উন্নতির ছাপ দেখতে পাচ্ছি। আরও অনেক কাজ করতে হবে, সেগুলো করার পর আমরা একটি আইডিয়া দিতে পারব।

জ.ই

সর্বশেষ