কে এই হেলেনা জাহাঙ্গীর! | বিজনেস | Aporup Bangla | বাংলার প্রতিধ্বনি
ঢাকা | রবিবার, ২৬ সেপ্টেম্বর ২০২১, ১১ আশ্বিন ১৪২৮
বিজনেস

কে এই হেলেনা জাহাঙ্গীর!

অপরূপ বাংলা প্রতিবেদক

প্রকাশিত: ২৬ জুলাই ২০২১ ১১:৩১ আপডেট: ২৬ জুলাই ২০২১ ১৩:৩৬

অপরূপ বাংলা প্রতিবেদক | প্রকাশিত: ২৬ জুলাই ২০২১ ১১:৩১


হেলেনা জাহাঙ্গীর

নানা বিশেষনে তিনি বিশেষায়িত। পরিচয়ও অনেক। কখনো ব্যবসায়ী। কখনো মানবতাবাদী। কখনো উপস্থাপিকা। কখনো ইউটিউবে নানা বিষয়ের বিশ্লেষক-সমালোচক। তিনি আর কেউ নন হেলেনা জাহাঙ্গীর। কয়েক বছর আগে সিটি করপোরেশন নির্বাচনের আগে মনোনয়ন চেয়ে এবং ‘সিস্টার হেলেন’  নামে পুরো রাজধানী জুড়ে পোস্টার সাঁটিয়ে আলোচনায় এসেছিলেন। তখন আলোচনা উঠেছিল কে এই রহস্যময়ী নারী। বাঘা-বাঘা রাজনীতিবিদদের টেক্কা দিয়ে মেয়র হওয়ার স্বপ্ন দেখছেন। মাদার তেরেসা হওয়ার ব্রত নিয়ে মাঠে নেমেছেন।

সে সময় জানা গিয়েছিল তিনি একজন গার্মেন্টস ব্যবসায়ী। ১৯৯৬ সাল থেকে তিনি এই ব্যবসার সাথে জড়িত স্বামীর সুবাদে। তারপর আর পেছনে তাকাননি। ব্যবসায়ীদের শীর্ষ সংগঠনের পরিচালক হয়েছেন। জয়যাত্রা নামে একটি আইপিটিভি প্রতিষ্ঠা করেছেন। দেশে আইপিটিভি কোনো প্রাতিষ্ঠানিক সরকারি অনুমোদন না থাকলেও তিনি সেইে আইপিটিভি ওনার্স এসোসিয়েশনের সভাপতি পদ অলংকৃত করেছেন। আছে জয়যাত্রা ফাউন্ডেশন। যার মাধ্যমে নানা সামাজিক কাজ-কর্ম করেন তিনি। গরীব অসহায়দের পাশে দাঁড়ান। বিতরণ করেন শীতবস্ত্র। 

তিনি রাজনীতিতে যোগ দেয়ার কিছু দিনের মাথায় আওয়ামী লীগের কেন্দ্রীয় উপকমিটির সদস্যও মনোনিত হয়েছেন। কুমিল্লা উত্তরের আওয়ামী লীগের উপদেষ্টার পদও পেয়েছেন তিনি। 

সেই যে সিস্টার হেলেন পোস্টার সাঁটিয়ে  তিনি আলোচনার জন্ম দিয়েছেন, তারপর আর থামেননি। রাজনীতিবিদ সেলিব্রিটি, উচ্চপর্যায়ের ব্যক্তি সবার সাথে সেলফিবাজী করে সব সময় আলোচনায় থাকতে চেয়েছেন তিনি। ইফতার মাহফিলে গান গেয়ে সমালোচনার ঝড় তুলেছেন। মাহফুজুর রহমানের সাথে গান গেয়ে ঝড় তুলেছেন। পরী মনিকে নিয়ে লাইভ করে আলোচনায় থেকেছেন। 

সম্প্রতি আবারও তিনি আলোচনায়।  আলোচনার নাম চাকরীজীবী লীগ। তার কেন্দ্রীয় কমিটির সভাপতি তিনি। অথচ আওয়ামী লীগের গঠনতন্ত্রে এ ধরনের কোনো সংগঠন আছে বলে কারো জানা নেই। শুধু তাই নয় ফেসবুকে জেলা-উপজেলা পর্যায়ে নেতা নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করে তিনি রীতিমত বিস্মিত করেছেন আওয়ামী লগি নেতাদের। থেমে থাকেনি আওয়ামী লীগের মতো প্রাচীন অভিজ্ঞ সংগঠন। এই বিষফোঁড়াকে বাদ দিয়েছে মূহুর্তেই। 

জাতীয়পার্টিির সাবেক চেয়ারম্যান প্রয়াত  এরশাদ, বিএনপির চেয়ারপারসন খালদা জিয়ার সাথে হেলেনা জাহাঙ্গীরৈর ছবি নেট দুনিয়ায় এখন ভাইরাল। ছবি আছে আলোচিত প্রতারক সাহেদের সাথেও। প্রভাবশালী এমন কেউ নেই যার সাথে হেলেনার ছবি নাই। 

অনেকেই বলছেন হাওয়া ভবন থেকেই তার ব্যবসায়ী হিসেবে উত্থান। শীর্ষ নারী উদ্যোক্তার পুরস্কারও পেয়েছিলেন। তারপর রাতারাতি ভোল পাল্টে আওয়ামী লীগে ঢুকে পড়েন। সেই আওয়ীমী লীগও তাকে পরিত্যাগ করলো। এসব বিষয়ে তার কোনো মন্তব্য অবশ্য পাওয়া যায়নি। 




আপনার মূল্যবান মতামত দিন:


Top