Walton

করোনায় এফবিসিসিআইয়ের নির্বাচনে বাধা নেই

অপরূপ বাংলা প্রতিবেদক

প্রকাশিত: ৭ এপ্রিল ২০২১ ২১:২১ আপডেট: ১৮ এপ্রিল ২০২১ ০৯:২৩

অপরূপ বাংলা প্রতিবেদক | প্রকাশিত: ৭ এপ্রিল ২০২১ ২১:২১

UCBL

এফবিসিসিআই লোগো

করোনাভাইরাসের কারণে এফবিসিসিআই পরিচালনা পর্ষদের ২০২১-২৩ মেয়াদের নির্বাচন অনুষ্ঠানে কোনো বাধা নেই। বাণিজ্য মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত চিঠি ইস্যু করা হয়েছে। নির্ধারিত সময়ে অর্থাৎ আগামী ৫ মে সংগঠনের নির্বাচন অনুষ্ঠিত হবে। বুধবার (৭ এপ্রিল) এ তথ্য জানা গেছে।

চিঠিতে বলা হয়েছে, যেসব বাণিজ্য সংগঠন স্বাস্থ্যবিধি মেনে বার্ষিক সাধারণ সভা আয়োজন এবং নির্বাচন বোর্ড কর্তৃক ঘোষিত তফসিল মোতাবেক নির্বাচন প্রত্রিয়া চলমান সেসব বাণিজ্য সংগঠনের বার্ষিক সাধারণ সভা এবং নির্বাচন সম্পন্ন করতে বাধা নেই।

এফবিসিসিআইয়ের পরিচালক পদে মোট ৮৩ জন প্রার্থী হয়েছেন। সংগঠনটি পরিচালনা পর্ষদের মোট পদের সংখ্যা ৮০টি। নির্বাচন বোর্ড সূত্র জানায়, এর মধ্যে মনোনীত পরিচালক পদে চেম্বার গ্রুপে ১৭টি ও অ্যাসোসিয়েশন গ্রুপে ১৭টি পদে বিপরীতে ১৬ জন করে মোট ৩২ জন প্রার্থী হয়েছেন। দুটি মনোনীত পরিচালক পদে প্রার্থী দেয়নি গোপালগঞ্জ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ ও বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ইন্টারন্যাশনাল রিক্রুটিং এজেন্সি (বায়রা)।

অপরদিকে ভোটের মাধ্যমে নির্বাচিত হওয়া জন্য চেম্বার গ্রুপের ২৩ পদের বিপরীতে ২৫ জন এবং অ্যাসোসিয়েশন গ্রুপের ২৩ পদের বিপরীতে ২৬ জন প্রার্থী হয়েছেন। নির্বাচন পরিচালনা বোর্ড সদস্যদের স্বাক্ষরিত প্রার্থী তালিকায় এই তথ্য পাওয়া গেছে।




আপনার মূল্যবান মতামত দিন:


Top