বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ , ১০ বৈশাখ ১৪৩১

modhura
Aporup Bangla

নতুন মিস ইউনিভার্স যুক্তরাষ্ট্রের আর’বনি গ্যাব্রিয়েল

বিনোদন

অপরূপ বাংলা প্রতিবেদক

প্রকাশিত: ১৩:০৬, ১৬ জানুয়ারি ২০২৩

সর্বশেষ

নতুন মিস ইউনিভার্স যুক্তরাষ্ট্রের আর’বনি গ্যাব্রিয়েল

আর’বনি গ্যাব্রিয়েল

একাত্তরতম মিস ইউনিভার্স প্রতিযোগিতায় বিজয়ী হয়েছেন যুক্তরাষ্ট্রের মডেল আর’বনি গ্যাব্রিয়েল। গত আসরের মিস ইউনিভার্স জয়ী ভারতীয় মডেল-অভিনেত্রী হারনাজ সান্ধু কাঙ্ক্ষিত মুকুটটি পরিয়ে দেন। বিশ্বের ৮৪ জন প্রতিযোগীকে পেছনে ফেলে বিজয়ের মুকুট পরেছেন গ্যাব্রিয়েল। আর এই মুকটের নাম— ‘ফোর্স ফর গুড’।

মিস ইউনিভার্সের দীর্ঘ পথচলায় এবারের মুকুটটি সবচেয়ে ব্যয়বহুল। কিন্তু দৃষ্টিনন্দন মুকুটটি কে তৈরি করেছেন? আর এর মূল্যই বা কত? মিস ইউনিভার্সের অফিশিয়াল ইনস্টাগ্রামে জানানো হয়েছে, লেবাননের জুয়েলারি প্রতিষ্ঠান মুয়াওয়াদ ‘ফোর্স ফর গুড’ নামে এবারের মুকুটটি তৈরি করেছে। প্রস্তুতকারী জুয়েলির প্রতিষ্ঠান মুয়াওয়াদের বরাত দিয়ে আরব নিউজ এক প্রতিবেদনে জানিয়েছে, ১১০ ক্যারেটের নীলকান্তমণি এবং ৪৮ ক্যারেটের সাদা ডায়মন্ড দিয়ে তৈরি করা হয়েছে মুকুটটি।

যার মূল্য ৫.৫ মিলিয়ন মার্কিন ডলার। বাংলাদেশি মুদ্রায় প্রায় ৫৮ কোটি টাকা। ব্যয়বহুল এই মুকুটটি নিজের প্রাপ্তির ঝুলিতে নিয়েছেন গ্যাব্রিয়েল। তিনি পেশায় একজন ফ্যাশন ডিজাইনার ও মডেল। যুক্তরাষ্ট্রের ইউনিভার্সিটি অব নর্থ টেক্সাস থেকে ফ্যাশন ডিজাইনিং বিষয়ে স্নাতক ডিগ্রি লাভ করেছেন। তার জন্ম যুক্তরাষ্ট্রে হলেও গ্যাব্রিয়েলের বাবা ফিলিপাইনের নাগরিক ও মা যুক্তরাষ্ট্রের নাগরিক।

ফিলিপিনো বংশোদ্ভূত যুক্তরাষ্ট্রের নাগরিক হিসেবে তিনিই প্রথম মিস ইউএসএ নির্বাচিত হয়েছিলেন এবং বিশ্ব মঞ্চের শেষ হাসিটাও গ্যাব্রিয়েল হেসেছেন।

এনসি/

সর্বশেষ