বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ , ১১ বৈশাখ ১৪৩১

modhura
Aporup Bangla

অলিম্পিক বাছাইয়ে জিততে পারেনি আর্জেন্টিনা

খেলাধুলা

অপরূপ বাংলা ডেস্ক

প্রকাশিত: ১০:৫৬, ৬ ফেব্রুয়ারি ২০২৪

সর্বশেষ

অলিম্পিক বাছাইয়ে জিততে পারেনি আর্জেন্টিনা

ছবি : সংগ্রহ

বিশ্বকাপে তেমন ছন্দে না থাকলেও অলিম্পিকে দারুণ পারফর্ম করছে ব্রাজিল। শেষ দুই আসরেই স্বর্ণপদক জিতেছে ব্রাজিলিয়ানরা। এবার তাদের সামনে হ্যাটট্রিক আছে করার সুযোগ। তবে হ্যাটট্রিক তো পরের বিষয়, এবারের অলিম্পিকের মূল আসরে তারা খেলতে পারবে কিনা, সেটি নিয়েই তৈরি হয়েছে শঙ্কা।

অলিম্পিক বাছাইয়ের চূড়ান্ত পর্বের খেলায় প্যারাগুয়ের কাছে ১-০ গোলে হেরে গেছে ব্রাজিল অনূর্ধ্ব-২৩ দল। ফলে তারা অলিম্পিকের চূড়ান্ত পর্বে খেলতে পারবে কিনা, তা অনিশ্চিত হয়ে পড়েছে।
খেলতে নেমে ম্যাচের প্রথমার্ধের অতিরিক্ত সময়ে গোল হজম করে ব্রাজিল। সেই গোল শোধ করার প্রাণপণ চেষ্টা করেন ব্রাজিলের তরুণ এনড্রিক। শেষ পর্যন্ত আর পারেননি তিনি। শেষ পর্যন্ত হেরেই মাঠ ছড়েন ব্রাজিলিয়ান তরুণরা।
এই পর্বে অংশগ্রহণ করছে চার দল- ব্রাজিল, আর্জেন্টিনা, প্যারাগুয়ে ও ভেনিজুয়েলা। এর মধ্যে রাউন্ড রবিন (সবার সঙ্গে সবার খেলা) পদ্ধতিতে শীর্ষ দু্ই দল যাবে অলিম্পিকের চূড়ান্ত পর্বে।
বর্তমানে ব্রাজিল শীর্ষ দুই দলের বাইরে আছে। অপরদিকে ভেনিজুয়েলার বিপক্ষে শেষ মুহূর্তে গোল খেয়ে ২-২ ব্যবধানে ড্র করেছে আর্জেন্টিনা অনূর্ধ্ব-২৩ দল। জিততে না পারলেও আলবিসেলেস্তারা আছে দ্বিতীয় স্থানে।

আর্জেন্টিনা-ভেনিজুয়ের ম্যাচে আত্মঘাতী গোল হয়েছে দুটি। একটি করেছে আর্জেন্টিনা। আরেকটি ভেনিজুয়েলা। প্রথমে নিজেদের জালে বল জড়িয়ে ১-০ তে পিছিয়ে পড়ে আর্জেন্টিনা। আবার প্রতিপক্ষের আত্মঘাতী গোলেই ১-১ গোলে সমতায় ফেরে তারা।


এই ম্যাচের শেষে ৯ জনের দলে পরিণত হয় আর্জেন্টিনা। লালকার্ড দেখে ভেনিজুয়েলাও। শেষের নাটকীয়তায় অবশেষে ম্যাচ হেরে বসে আর্জেন্টিনা।

এরপর গোল করে আর্জেন্টিনাকে ২-১ ব্যবধানে এগিয়ে দেন থিয়াগো আলমাদা। সেই গোল ম্যাচের অতিরিক্ত সময়ের ৬ মিনিটে বিতর্কিত পেনাল্টিতে শোধ করে ভেনিজুয়েলা।
এই ভেনিজুয়েলার বিপক্ষেই আগামী ৮ ফেব্রুয়ারি পরের ম্যাচ খেলবে ব্রাজিল। আর প্যারাগুয়ের বিপক্ষে খেলবে আর্জেন্টিনা। ১১ ফেব্রুয়ারি ব্রাজিলের মুখোমুখি হবে আর্জেন্টিনা।

জ.ই

সর্বশেষ