খুলনা বিভাগে করোনায় আরও ৪১ জনের মৃত্যু | দেশজুড়ে | Aporup Bangla | বাংলার প্রতিধ্বনি
ঢাকা | রবিবার, ২৬ সেপ্টেম্বর ২০২১, ১১ আশ্বিন ১৪২৮
দেশজুড়ে

খুলনা বিভাগে করোনায় আরও ৪১ জনের মৃত্যু

শরীফা খাতুন শিউলী

প্রকাশিত: ২৯ জুলাই ২০২১ ১৫:৪৫ আপডেট: ২৬ সেপ্টেম্বর ২০২১ ১৪:৫১

শরীফা খাতুন শিউলী | প্রকাশিত: ২৯ জুলাই ২০২১ ১৫:৪৫


ফাইল ফটো

খুলনা বিভাগে ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু ও শনাক্তের সংখ্যা বেড়েছে। গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে ৪১ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে শনাক্ত হয়েছে ১ হাজার ১৯ জনের।

এর আগে বুধবার (২৮ জুলাই) বিভাগে ৩১ জনের মৃত্যু এবং ৮৬৬ জনের করোনা শনাক্ত হয়েছিল। বৃহস্পতিবার (২৯ জুলাই) বিভাগীয় স্বাস্থ্য অধিদফতর সূত্র এ তথ্য নিশ্চিত করেছেন।

স্বাস্থ্য পরিচালকের দফতর সূত্রে জানা যায়, গত ২৪ ঘণ্টায় বিভাগের মধ্যে সর্বোচ্চ ১৫ জনের মৃত্যু হয়েছে খুলনায়। বাকিদের মধ্যে কুষ্টিয়ায় ৯ জন, ঝিনাইদহে ৫ জন, যশোরে ৪ জন, মেহেরপুরে ৩ জন, নড়াইল ও মাগুরায় ২ জন করে এবং চুয়াডাঙ্গায় একজন মারা গেছেন।

খুলনা বিভাগের মধ্যে প্রথম করোনা রোগী শনাক্ত হয় চুয়াডাঙ্গায় গত বছরের ১৯ মার্চ। করোনা সংক্রমণের শুরু থেকে বৃহস্পতিবার সকাল পর্যন্ত বিভাগের ১০ জেলায় মোট শনাক্ত হয়েছে ৯১ হাজার ৫৬৮ জন। আক্রান্ত হয়ে মারা গেছেন ২ হাজার ৩৩৫ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৬৬ হাজার ৫৮০ জন।

বিভাগীয় স্বাস্থ্য অধিদফতরের জেলাভিত্তিক করোনা-সংক্রান্ত তথ্য বিশ্লেষণে দেখা যায়, ২৪ ঘণ্টায় খুলনা জেলায় করোনা শনাক্ত হয়েছে ১৮০ জনের। এ জেলায় করোনা শনাক্ত হয়েছে ২৩ হাজার ৪৬৫ জনের। মারা গেছেন ৬১২ জন এবং সুস্থ হয়েছেন ১৬ হাজার ৬৮২ জন।

বাগেরহাটে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৫১ জনের। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৫ হাজার ৯০০ জনের। আক্রান্ত হয়ে মারা গেছেন ১২১ জন এবং সুস্থ হয়েছেন ৫ হাজার ১১১ জন।

সাতক্ষীরায় ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছে ৬০ জনের। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছেন ৫ হাজার ৫৭৩ জন এবং মারা গেছেন ৮৪ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৪ হাজার ২৭৬ জন।

২৪ ঘণ্টায় যশোরে নতুন করে শনাক্ত হয়েছেন ২৭৯ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছেন ১৮ হাজার ৪৮৯ জন। মোট মারা গেছেন ৩৩৪ জন এবং সুস্থ হয়েছেন ১৩ হাজার ৮৬৩ জন।

২৪ ঘণ্টায় নড়াইলে নতুন করে শনাক্ত হয়েছেন ৪১ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৪ হাজার ৫৮ জনের। মোট মারা গেছেন ৯১ জন এবং সুস্থ হয়েছেন ৩ হাজার ২০১ জন।

মাগুরায় ২৪ ঘণ্টায় নতুন করে ৫১ জনের শনাক্ত হয়েছে। এ জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ২ হাজার ৯৭৩ জনের। মোট মারা গেছেন ৬৭ জন এবং সুস্থ হয়েছেন ১ হাজার ৭৫৯ জন।

ঝিনাইদহে ২৪ ঘণ্টায় নতুন করে ৭০ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৭ হাজার ৪১৩ জন। মোট মারা গেছেন ১৯৪ জন এবং সুস্থ হয়েছেন ৪ হাজার ৫৪৫ জন।

২৪ ঘণ্টায় কুষ্টিয়ায় নতুন করে শনাক্ত হয়েছেন ১৪৯ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ১৪ হাজার ৫০ জনের। মোট মারা গেছেন ৫৪০ জন এবং সুস্থ হয়েছেন ১০ হাজার ৩৩২ জন।

চুয়াডাঙ্গায় ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছে ৪২ জনের। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৫ হাজার ৯৫১ জন। মোট মারা গেছেন ১৫৭ জন এবং সুস্থ হয়েছেন ৩ হাজার ৮৪৪ জন।

মেহেরপুরে নতুন করে শনাক্ত হয়েছে ৯৬ জন। এ নিয়ে জেলায় মোট শনাক্ত হয়েছে ৩ হাজার ৬৯৬ জন। আক্রান্ত হয়ে মারা গেছেন ১৩৫ জন এবং সুস্থ হয়েছেন ২ হাজার ৯৬৭ জন।




আপনার মূল্যবান মতামত দিন:


Top