Walton

ষষ্ঠ দফায় ৪৪ বাসে ভাসানচরে যাচ্ছে রোহিঙ্গারা

অপরূপ বাংলা প্রতিবেদক

প্রকাশিত: ৩০ মার্চ ২০২১ ২২:২৪ আপডেট: ১৮ এপ্রিল ২০২১ ০৭:৪৯

অপরূপ বাংলা প্রতিবেদক | প্রকাশিত: ৩০ মার্চ ২০২১ ২২:২৪

UCBL

ষষ্ঠ দফায় ৪৪ বাসে ভাসানচরে নিয়ে যাওয়া হচ্ছে রোহিঙ্গাদের

ষষ্ঠ দফায় ভাসানচরে স্থানান্তরের জন্য কক্সবাজার থেকে দুই হাজার ৫৫৫ জন রোহিঙ্গাকে নিয়ে ৪৪টি বাস চট্টগ্রামের পথে রওনা হয়েছে। মঙ্গলবার দুপুর থেকে বিকালের মধ্যে উখিয়া ডিগ্রী কলেজ ক্যাম্পাস থেকে এই রোহিঙ্গারা তিনটি দলে বাসে করে চট্টগ্রামের উদ্দেশ্যে রওনা হয় বলে অতিরিক্ত শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার মো. সামছু-দৌজা নয়ন জানিয়েছেন।এর মধ্যে বেলা ১২টায় ১৫টি বাসে ৮৮৪ জন, দুপুর ২টায় ১৫টি বাসে ৮৯০ জন এবং বিকাল ৫টায় ১৪টি বাসে ৭৮১ জন রোহিঙ্গাকে নিয়ে যাওয়া হয়েছে।
নয়ন বলেন, ষষ্ঠ দফায় অন্তত চার হাজারের বেশি রোহিঙ্গা নোয়াখালীর ভাসানচর যেতে আগ্রহ প্রকাশ করেছে। মঙ্গলবার তাদের বাসে করে চট্টগ্রাম নিয়ে যাওয়া হচ্ছে।“বুধবার আরও অন্তত দুই হাজার জনকে নিয়ে যাওয়া হবে। পরে তাদেরকে সেখান থেকে জাহাজে করে ভাসানচর নেওয়ার ব্যবস্থা হবে।”
এর আগে পঞ্চম দফা পর্যন্ত ১৪ হাজার ২০০ জন রোহিঙ্গাকে কক্সবাজারের বিভিন্ন আশ্রয়কেন্দ্র থেকে ভাসানচরে স্থানান্তর করা হয়েছে বলে জানান অতিরিক্ত শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার।
উখিয়ার স্থানীয় সাংবাদিক ইমরান আল-মামুন বলেন, রোহিঙ্গাদের বহনকারী বাসগুলোর সামনে ও পেছনে র‌্যাব ও পুলিশ সদস্যদের নিরাপত্তা দিতে দেখেছেন।

রোহিঙ্গাদের ভাসানচরে স্থানান্তর কার্যক্রমকে ঘিরে ঘুমধুম ট্রানজিট ক্যাম্প থেকে উখিয়া ডিগ্রি কলেজ ক্যাম্পাস পর্যন্ত এলাকাজুড়ে ব্যাপক নিরাপত্তার ব্যবস্থা নিয়েছে আইন-শৃঙ্খলা বাহিনী।

 

 




আপনার মূল্যবান মতামত দিন:


Top