শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ , ১৪ চৈত্র ১৪৩০

modhura
Aporup Bangla

এখনও দেশবিরোধী ষড়যন্ত্র চলছে : প্রধানমন্ত্রী

জাতীয়

অপরূপ বাংলা প্রতিবেদক

প্রকাশিত: ১৪:৪৭, ১৮ ডিসেম্বর ২০২২

সর্বশেষ

এখনও দেশবিরোধী ষড়যন্ত্র চলছে : প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, যুদ্ধাপরাধীরা যাতে আর ক্ষমতায় আসতে না পারে সেদিকে খেয়াল রাখতে হবে। এখনও দেশবিরোধী ষড়যন্ত্র চলছে। তারা ডিসেম্বরে বিজয়ের অনুষ্ঠান না করে এলো সরকার উৎখাত করতে। আওয়ামী লীগকে ক্ষমতাচ্যুত করা সহজ নয়।

আজ রবিবার (১৮ ডিসেম্বর) দুপুরে রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউটে মহান বিজয় দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা অনুষ্ঠানে তিনি একথা বলেন। সরকারপ্রধান বলেন, যুদ্ধের পরবর্তী সময়ে একটা টাকা রিজার্ভ ছিল না, সব নিয়ে গিয়েছিল পাকিস্তানিরা।

কারেন্সিগুলো পুড়িয়ে দিয়ে গেল। যুদ্ধকালীন কেউ চাষবাদ করতে পারেনি। তেমনি একটা বিধ্বংস্ত দেশের তিনি (বঙ্গবন্ধু) দায়িত্ব নিলেন। মাত্র ৯ মাসে একটি সংবিধান উপহার দিয়েছিলেন।

প্রধানমন্ত্রী বলেন, যারা আমাদের মুক্তিযুদ্ধে আমাদের পাশে দাঁড়িয়েছিলেন, শরণার্থীদের আশ্রয় দিয়েছিলেন, খাদ্য দিয়েছেন, মুক্তিযোদ্ধাদের ট্রেনিং দিয়েছেন, অস্ত্র দিয়ে সহযোগিতা করেছেন, মুক্তিযুদ্ধ চলাকালী যাদের সৈনিকরা আমাদের মুক্তিযোদ্ধাদের কাঁধে কাঁধ মিলিয়ে অকাতরে জীবন দিয়েছেন, সেই ভারত এবং অন্যান্য সহযোগী দেশগুলোর প্রতি কৃতজ্ঞাতা জানাই, আন্তরিক ধন্যবাদ জানাই। আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক আব্দুস সোবহান গোলাপের সঞ্চালনায় আলোচনা অনুষ্ঠানে কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন।

এনসি/

সর্বশেষ