শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ , ১৩ বৈশাখ ১৪৩১

modhura
Aporup Bangla

ইতিহাস গড়া হ্যাটট্রিকে গোল্ডেন বুট এমবাপ্পের

খেলাধুলা

অপরূপ বাংলা প্রতিবেদক

প্রকাশিত: ০২:৪১, ১৯ ডিসেম্বর ২০২২

আপডেট: ০২:৫২, ১৯ ডিসেম্বর ২০২২

সর্বশেষ

ইতিহাস গড়া হ্যাটট্রিকে গোল্ডেন বুট এমবাপ্পের

গোল্ডেন বুট জিতে নিলেন এমবাপ্পে

মেসির সঙ্গে যৌথভাবে ৫ গোলে নিয়ে খেলতে কাতার বিশ্বকাপের ফাইনাল খেলতে নেমেছিলেন কিলিয়ান এমবাপ্পে। ফাইনালে হ্যাটট্রিক করে পুরো টুর্নামেন্টে সর্বোচ্চ ৮ গোল করে জিতেন বিশ্বকাপের গোল্ডেন বুট। অন্যদিকে ফাইনালে দুই গোল করে এক গোলের জন্য গোল্ডেন বুট মিস করেন লিওনেল মেসি।

ম্যাচের প্রথমার্ধে ২৩ মিনিটে পেনাল্টি থেকে গোল করে দলকে এগিয়ে দেন মেসি। সেই সঙ্গে এমবাপ্পেকে ছাড়িয়ে পৌঁছে যান ৬ গোলে। কিন্তু ম্যাচের দ্বিতীয়ার্ধের ৮০ ও ৮১ মিনিটে জোড়া গোল করে মেসিকে ছাড়িয়ে ৮ গোল পৌঁছে যান এমবাপ্পে। সেই সঙ্গে দুই গোলে পিছিয়ে ফ্রান্সকে ফেরান সমতায়।

এরপর ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে। অতিরিক্ত সময়ে ম্যাচের ১০৮ মিনিটে ফের গোল করেন মেসি। এতে আবারও যৌথভাবে এমবাপ্পের সঙ্গে ৭ গোলে পৌঁছে মেসি। তবে অতিরিক্ত সময়ে ম্যাচের ১১৮ মিনিটে পেনাল্টি থেকে ফের গোলের দেখা পায় এমবাপ্পে।

সেইসঙ্গে নিজের হ্যাটট্রিক পূর্ণ করেন  এমবাপ্পে। এই গোলের সুবাদে মেসিকে ছাড়িয়ে এককভাবে সর্বোচ্চ ৮ গোলের মালিক হন এমবাপ্পে।

বিশ্বকাপের ইতিহাসে প্রথম ফুটবলার হিসেবে ফাইনালে করলেন হ্যাটট্রিক। সেই হ্যাটট্রিকেই কাতার বিশ্বকাপের সর্বোচ্চ গোলদাতার গোল্ডেন বুট জিতে নিলেন এমবাপ্পে।

এনসি/

সর্বশেষ