শনিবার, ২০ এপ্রিল ২০২৪ , ৬ বৈশাখ ১৪৩১

modhura
Aporup Bangla

আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি গঠন হবে আজ

রাজনীতি

অপরূপ বাংলা প্রতিবেদক

প্রকাশিত: ১৬:৪১, ২৬ ডিসেম্বর ২০২২

সর্বশেষ

আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি গঠন হবে আজ

বাংলাদেশ আওয়ামী লীগ

বাংলাদেশ আওয়ামী লীগের ২২তম জাতীয় সম্মেলনের মাধ্যমে ৮১ সদস্যের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির আংশিক ঘোষণা করা হয়েছে। আজ সোমবার (২৬ ডিসেম্বর) গণভবনে সভাপতিমণ্ডলীর সভায় দলের পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হবে বলে জানিয়েছেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। সোমবার সচিবালয়ে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, ‘দলে পদ পাওয়ার জন্য অনেকে আমার কাছে এমনভাবে কান্নাকাটি করছে, মনে হচ্ছে পদ পাওয়াই তাদের জন্য সবকিছু। সেজন্য আজকের দিনটা আমার জন্য খুব চাপের। এ সভায় আওয়ামী লীগের যুব ও ক্রীড়া এবং শ্রম ও জনশক্তি বিষয়ক সম্পাদকের পদ এবং উপপ্রচার ও প্রকাশনা সম্পাদকের নাম ঘোষণা করা হতে পারে।

এছাড়া একই সভায় সবচেয়ে বেশি গুরুত্ব দিয়ে দলের কার্যনির্বাহী সদস্যদের নাম ঘোষণা হবে বলে জানা গেছে। ২৮ জন কার্যনির্বাহী সদস্যের মধ্যে একজনেরও নাম ঘোষণা করা হয়নি। এছাড়া সভাপতিমণ্ডলীর দুটি পদ শূন্য রাখা হয়েছে।

সেটিও পূরণ হতে পারে। আওয়ামী লীগের এক সভাপতিমণ্ডলীর সদস্যের সঙ্গে কথা বলে জানা গেছে, দলের প্রথম সভাপতিমণ্ডলীর সদস্যদের সভায় যেসব শূন্যপদ আছে সেগুলোসহ কার্যনির্বাহী সদস্যদের নাম ঘোষণা করা হতে পারে। এছাড়া আগামী নির্বাচনকে কেন্দ্র করে বিএনপি-জামায়াত অপশক্তি যেন রাজনীতির মাঠ দখল করে জনমনে আতঙ্ক সৃষ্টি করতে না পারে এজন্য নেতাকর্মীদের সরব হয়ে মাঠে থাকার নির্দেশনা দেওয়া হতে পারে।

একই সঙ্গে আট বিভাগের চারজন যুগ্ম সাধারণ সম্পাদক এবং আটজন সাংগঠনিক সম্পাদককে নিদিষ্ট করে দায়িত্ব পালনের নির্দেশনা দেওয়া হতে পারে। আওয়ামী লীগের সূত্র মতে, ৮১ সদস্য বিশিষ্ট আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির মধ্যে সভাপতিমণ্ডলীর সদস্য পদ ১৯টি, যার মধ্যে দুটি শূন্য। সম্পাদকীয় পদ ৩৪টি হলেও তিনটি পদ শূন্য। এছাড়া ২৮ জন কার্যনির্বাহী সদস্যের মধ্যে একজনেরও নাম ঘোষণা করা হয়নি।

এনসি/

সর্বশেষ

জনপ্রিয়