চঞ্চল চৌধুরীর অন্যরকম প্রতিবাদ | বিনোদন | Aporup Bangla | বাংলার প্রতিধ্বনি

চঞ্চল চৌধুরীর অন্যরকম প্রতিবাদ

অপরূপ বাংলা প্রতিবেদক

প্রকাশিত: ১০ মে ২০২১ ২২:০৩ আপডেট: ২৩ জুন ২০২১ ০৮:১১

অপরূপ বাংলা প্রতিবেদক | প্রকাশিত: ১০ মে ২০২১ ২২:০৩

UCBL

চঞ্চল চৌধুরী

সামাজিক যোগাযোগ মাধ্যমে সাধারণ মানুষ থেকে শুরু করে তারকারাও সাইবার হয়রানির মুখোমুখি হয়ে থাকেন। এবার এ ধরনের হয়রানির শিকার হলেন অভিনেতা চঞ্চল চৌধুরী।

রোববার মা দিবস উপলক্ষে ফেসবুকে মায়ের সঙ্গে একটি ছবি পোস্ট করেছিলেন এ অভিনেতা। পোস্টের কমেন্টে অনেকেই চঞ্চল চৌধুরী এবং তার মায়ের প্রতি শ্রদ্ধা ও ভালোবাসা জানান। কিন্তু কেউ কেউ আবার প্রশ্ন তুলেন যে, চঞ্চল চৌধুরী হিন্দু কিনা। চঞ্চল চৌধুরীর ধর্ম বিশ্বাস নিয়ে পোস্টে ‘কুরুচিপূর্ণ’ মন্তব্য করেন তারা। অভিনেতার মায়ের সিঁথিতে সিঁদুর দেখে এমন প্রশ্ন তুলেছেন বলে ধারণা করা হচ্ছে।

তবে ‘কুরুচিপূর্ণ’ মন্তব্যকারীদের উদ্দেশ্যে এক কমেন্টে চঞ্চল চৌধুরী বলেন, ‘ভ্রাতা ও ভগ্নিগন, আমি হিন্দু নাকি মুসলিম, তাতে আপনাদের লাভ বা ক্ষতি কি? সকলেরই সবচেয়ে বড় পরিচয় ‘মানুষ’। ধর্ম নিয়ে এসকল রুচিহীন প্রশ্ন ও বিব্রতকর আলোচনা সকল ক্ষেত্রে বন্ধ হোক। আসুন, সবাই মানুষ হই।’

এছাড়াও এ ধরনের সাইবার হয়রানির প্রতিবাদে আয়নাবাজি খ্যাত এ অভিনেতা সোমবার (১০ মে) নিজের ফেসবুক পেজে ‘ধর্ম’ শিরোনামে নিজের লেখা একটি কবিতা আবৃত্তি করে প্রকাশ করেছেন।

কবিতার ছন্দে ছন্দে মানবতার মন্ত্র তুলে ধরে চঞ্চল চৌধুরী বলেছেন, ‘ধর্ম নিয়ে বাড়াবাড়ি, মানুষ নিয়ে নয়/ এমনি করে সভ্যতা শেষ, হচ্ছো তুমি ক্ষয়/ধর্ম রক্ষের ঝাণ্ডা তোমায় কে দিয়েছে ভাই/ধর্ম নিয়ে ব্যবসা করো, জ্ঞান কী তোমার নাই?/ সব ধর্মই এক কথা কয়, মানুষ সেবা করো/ধর্মের নামে ব্যবসা করে ভাবছো তুমি বড়…।’


এদিকে সাইবার হয়রানির ঘটনায় চঞ্চল চৌধুরীর পাশে দাড়িয়েছেন অনেকেই। চলচ্চিত্র ও টিভি নাটকের নির্মাতা ও অভিনয়শিল্পীরা সাইবার অপরাধীদের শাস্তির দাবি তুলেছেন ফেসবুকে।




আপনার মূল্যবান মতামত দিন:


Top