Walton

আইসিইউতে কবরী

অপরূপ বাংলা প্রতিবেদক

প্রকাশিত: ৭ এপ্রিল ২০২১ ২০:০৬ আপডেট: ৮ এপ্রিল ২০২১ ১৯:৫৫

অপরূপ বাংলা প্রতিবেদক | প্রকাশিত: ৭ এপ্রিল ২০২১ ২০:০৬

UCBL

 জনপ্রিয় অভিনেত্রী ও নির্মাতা সারাহ বেগম কবরী

কিংবদন্তি অভিনেত্রী ও রাজনীতিবিদ সারাহ বেগম কবরীকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) নেওয়া হয়েছে। বৃহস্পতিবার (০৮ এপ্রিল) দুপুরে তাকে শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট ও হাসপাতালের আইসিইউতে তাকে নেওয়া হয়।

এর আগে কবরীর শারীরিক অবস্থার অবনতি হলে তাকে রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপা‌তাল থেকে স্থানান্তর করা হয়।

বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেছেন কবরীর ব্যক্তিগত সহকারী নূর উদ্দিন। তিনি বলেন, ‘বুধবার (০৭ এপ্রিল) রাতে ম্যাডামের অক্সিজেন লেভেল অনেক কমে যায়। যেজন্য তাকে আইসিইউ'তে নেওয়া খুব জরুরি হয়ে পড়েছে। কুর্মিটোলা হাসপাতাল কর্তৃপক্ষ অনেক চেষ্টা করেও আইসিইউ’র ব্যবস্থা করতে পারেনি। তারপর প্রধানমন্ত্রীর কার্যালয়ের সহযোগিতায় শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার হাসপাতালের আইসিইউতে ম্যাডামকে ভর্তি করা হয়েছে। ফুসফুস কতটা ক্ষতিগ্রস্ত হয়েছে সে রিপোর্ট এখনো আমরা হাতে পাইনি। সবার কাছে ওনার জন্য দোয়া চাইছি। ’

এর আগে তিনি জানান, গত ৫ এপ্রিল কবরীর নমুনা পরীক্ষায় ক‌রোনা ভাইরাসের রি‌পোর্ট প‌জি‌টিভ আসে। এরপর ওইদিন রাতেই তাকে কুর্মিটোলা হাসপাতালে ভর্তি করা হয়।

১৯৬৪ সালে সুভাষ দত্তের ‘সুতরাং’ সিনেমার মধ্য দিয়ে ক্যারিয়ার শুরু করেন কবরী। কাজ করেছেন ‘নীল আকাশের নিচে’, ‘ময়নামতি’, ‘ঢেউয়ের পর ঢেউ’, ‘পরিচয়’, ‘অধিকার’, ‘বেঈমান’, ‘অবাক পৃথিবী’, ‘সোনালী আকাশ', ‘দীপ নেভে নাই’-এর ম‌তো দর্শক‌প্রিয় সিনেমাতে।

২০০৬ সালে তার পরিচালিত প্রথম সিনেমা ‘আয়না’ মুক্তি পায়। বর্তমানে তিনি নির্মাণ করছেন তার পরিচালিত দ্বিতীয় সিনেমা ‘এই তুমি সেই তুমি’। এর প্রধান চরিত্রে অভিনয় করেছেন নিশাত সালওয়া ও রিয়াদ রায়হান।

করোনাভাইরাস আক্রান্ত কবরী হাসপাতালে

ঢাকাই সিনেমার একসময়কার জনপ্রিয় অভিনেত্রী ও নির্মাতা সারাহ বেগম কবরী করোনায় আক্রান্ত হয়েছেন। বর্তমানে রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন তিনি। কবরী নিজেই গণমাধ্যমে বিষয়টি জানিয়েছেন।

তিনি জানান, করোনায় আক্রান্ত হয়ে গত ৫ এপ্রিল থেকে কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ভর্তি আছেন। তবে এখন পর্যন্ত মোটামুটি ভালো আছেন। সবার কাছে দোয়া চেয়েছেন তিনি।

কবরীর ব্যক্তিগত সহকারী নূর উদ্দিন বলেন, ‘কিছুদিন ধরেই ম্যাডাম অসুস্থবোধ করছিলেন। পাঁচদিন আগে তার করোনার নমুনা পরীক্ষা করা হয়। তিনদিন আগে রিপোর্ট আসে তিনি করোনা পজিটিভ। এরপর তাকে কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়।’

চিকিৎসকের বরাত দিয়ে নূর উদ্দিন আরও বলেন, ডাক্তার জানিয়েছেন, এখন তিনি স্বাভাবিক আছেন। অক্সিজেন সাপোর্ট দিয়ে রাখা হয়েছে। গতকাল শারীরিক অবস্থা একটু খারাপ ছিল। তবে আজ (বুধবার) ভালোর দিকে আছেন। ডাক্তাররা সার্বক্ষণিক নজরদারিতে রেখেছেন তাকে। নূর উদ্দিন নিজেও কবরীর পাশে থেকে সেবা করছেন।

কিছুদিন আগে ‘এই তুমি সেই তুমি’ নামে সরকারি অনুদানের একটি সিনেমার কাজ শেষ করেছেন কবরী। বর্তমানে সিনেমাটি সম্পাদনার টেবিলে রয়েছে। নতুন আরেকটি সিনেমা নির্মাণেরও পরিকল্পনা হাতে নিয়েছেন তিনি। কিন্তু এর মধ্যেই করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হতে হলো তাকে।

সারাদেশে করোনার প্রকোপ বেড়ে যাওয়ার পর বিনোদন জগতের অনেক তারকাও সংক্রমিত হয়েছেন। সম্প্রতি এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন বর্ষীয়ান অভিনেতা আবুল হায়াত, নির্মাতা গাজী রাকায়েত ও চয়নিকা চৌধুরী, অভিনেত্রী আফসানা মিমি প্রমুখ।




আপনার মূল্যবান মতামত দিন:


Top