ভয়াবহ আকার নিচ্ছে ডেঙ্গু, একদিনে ১২৩ রোগী ভর্তি | স্বাস্থ্য | Aporup Bangla | বাংলার প্রতিধ্বনি
ঢাকা | রবিবার, ২৬ সেপ্টেম্বর ২০২১, ১১ আশ্বিন ১৪২৮
স্বাস্থ্য

ভয়াবহ আকার নিচ্ছে ডেঙ্গু, একদিনে ১২৩ রোগী ভর্তি

অপরূপ বাংলা প্রতিবেদক

প্রকাশিত: ২৬ জুলাই ২০২১ ১৮:১৭ আপডেট: ২৬ জুলাই ২০২১ ১৮:৩৭

অপরূপ বাংলা প্রতিবেদক | প্রকাশিত: ২৬ জুলাই ২০২১ ১৮:১৭


ফাইল ছবি

করোনা মহামারির মধ্যেই দেশে ক্রমেই ভয়াবহ আকার ধারণ করছে ডেঙ্গু। গত ২৪ ঘণ্টায় রেকর্ড ১২৩ জন ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। এর আগে গতকাল ভর্তি হয়েছিল ১০৫ জন ডেঙ্গু আক্রান্ত রোগী।

সোমবার (২৬ জুলাই) বিকেলে স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের নিয়মিত ডেঙ্গু বিষয়ক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় (২৫ জুলাই সকাল ৮টা থেকে ২৬ জুলাই সকাল ৮টা পর্যন্ত) ১২৩ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়ে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি হয়েছেন। তাদের মধ্যে ঢাকায় ১২০ জন এবং ঢাকার বাইরে ৩ জন ভর্তি হয়েছেন। সবমিলিয়ে বর্তমানে সারাদেশের বিভিন্ন হাসপাতালে সর্বমােট ভর্তি রােগীর সংখ্যা দাঁড়িয়েছে ৪৬৮ জনে। তাদের মধ্যে ঢাকার ৪১টি সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি রােগী ৪৬০ জন এবং অন্যান্য বিভাগে বর্তমানে ভর্তি রােগীর সংখ্যা ৮ জন।

প্রতিবেদনে বলা হয়েছে, গত ১ জানুয়ারি থেকে আজ পর্যন্ত (২৬ জুলাই) সারাদেশে ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হওয়া রােগীর সংখ্যা দাঁড়িয়েছে ১ হাজার ৮০২ জনে। তাদের মধ্যে সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন ১ হাজার ৩৩১ জন।

চলতি বছর এখন পর্যন্ত ডেঙ্গুতে ৩ জনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদফতর।




আপনার মূল্যবান মতামত দিন:


Top