শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ , ৫ বৈশাখ ১৪৩১

modhura
Aporup Bangla

স্বপ্নের ফাইনালে সাবালেঙ্কা

খেলাধুলা

অপরূপ বাংলা প্রতিবেদক

প্রকাশিত: ১৪:২৭, ২৭ জানুয়ারি ২০২৩

সর্বশেষ

স্বপ্নের ফাইনালে সাবালেঙ্কা

আরিনা সাবালেঙ্কা

অস্ট্রেলিয়ান ওপেনে নারী এককের ফাইনালে উঠেছে বেলারুশের আরিনা সাবালেঙ্কা। হিমশীতল পরিবেশে মেলবোর্নের রড লেভার এ্যারেনায় বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) সেমিফাইনালে সাবালেঙ্কা ৭-৬ (৭/১) ও ৬-২ গেমে পোল্যান্ডের মাগডা লিনেত্তেকে হারিয়ে ফাইনাল নিশ্চিত করেন।

এই জয়ে উইম্বলডন চ্যাম্পিয়ন কাজাখস্থানের এলেনা রিবাকিনার মোকাবেলা করবেন প্রথমবারের মতো গ্র্যান্ড স্লামের ফাইনালে উঠা পঞ্চম বাছাই সাবালেঙ্কা। এর আগে অনুষ্ঠিত নারী এককের প্রথম সেমিফাইনালে রিবাকিনা ৭-৬ (৭/৪) ও ৬-৩ গেমে বেলারুশের ভিক্টোরিয়া আজারেঙ্কাকে হারিয়ে ফাইনাল নিশ্চিত করেন।

খেলা শেষে সাবালেঙ্কা বলেন,‘এই জয়ে আমি দারুন আনন্দিত।’ ২৪ বছর বয়সী এই তারকা বলেন,‘ মাগডা অবিশ্ব্যাস্য একজন খেলোয়াড়। তিনি আসলেই চমৎকার টেনিস খেলেছেন।’ অনেক পর্যবেক্ষকদের দৃষ্টিতে ‘শিরোপা ফেভারিট হিসেবে’ সাবালেঙ্কা মেলবোর্নের এই টুর্নামেন্টে যোগ দিলেও এর আগে কখনো গ্র্যান্ড স্ল্যামের সেমিফাইনালের বাঁধা টপকাতে পারেননি।

বেলারুশের এই টেনিস তারকা বলেন,‘ আমি বলব আমার শুরুটা ভালো হয়নি। পরে টাইব্রেকের সময় আমি কিছুটা ছন্দ ফিরে পাই। নিজের প্রতি আস্থা রেখে আমি শট খেলা শুরু করি। টাইব্রেকের খেলা দুর্দান্ত হয়েছে।

এনসি/

সর্বশেষ

জনপ্রিয়