করোনায় মৃত্যু ও শনাক্ত বেড়েছে | জাতীয় | Aporup Bangla | বাংলার প্রতিধ্বনি

করোনায় মৃত্যু ও শনাক্ত বেড়েছে

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৭ মে ২০২১ ১৬:৫৭ আপডেট: ২৩ জুন ২০২১ ০৯:২১

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ১৭ মে ২০২১ ১৬:৫৭

UCBL

ফাইল ফটো

দেশে একদিনে করোনাভাইরাসে আক্রান্ত এবং আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা বেড়েছে। সোমবার (১৭ মে) স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে ৩২ জন মারা গেছেন এবং ৬৯৮ জনের করোনা শনাক্ত হয়েছে। যা কিনা তার আগের দিনের চেয়ে বেশি।

সরকারি হিসাবে দেশে এখন পর্যন্ত করোনায় মারা গেছেন ১২ হাজার ১৮১ জন। আর নতুন ৬৯৮ জনকে নিয়ে দেশে সরকারি হিসাবে এখন পর্যন্ত শনাক্ত হলেন সাত লাখ ৮০ হাজার ৮৫৭ জন। এ হিসাবে আজ দেশে করোনা শনাক্ত হওয়া রোগী সাত লাখ ৮০ হাজারও ছাড়িয়ে গেলো।

এদিকে গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন এক হাজার ৫৮ জন। এদের নিয়ে দেশে করোনায় আক্রান্ত হয়ে সুস্থ হলেন সাত লাখ ২৩ হাজার ৯৪ জন।

গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা সংগৃহীত হয়েছে ১০ হাজার ৫০৯টি, আর নমুনা পরীক্ষা হয়েছে ১০ হাজার ৩৪৭টি। দেশে এখন পর্যন্ত করোনার মোট নমুনা পরীক্ষা হয়েছে ৫৭ লাখ ১৮ হাজার ৬৩টি। এরমধ্যে সরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ৪১ লাখ ৮৮ হাজার ৭৩৩টি আর বেসরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ১৫ লাখ ২৯ হাজার ৩৩০টি।

গত ২৪ ঘণ্টায় করোনা রোগী শনাক্তের হার ছয় দশমিক ৭৫ শতাংশ আর এখন পর্যন্ত শনাক্তের হার ১৩ দশমিক ৬৬ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯২ দশমিক ৬০ শতাংশ। আর শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৫৬ শতাংশ।




আপনার মূল্যবান মতামত দিন:


Top