Walton

সোনারগাঁয়ে মামুনুলের বিরুদ্ধে মামলা

অপরূপ বাংলা প্রতিবেদক

প্রকাশিত: ৭ এপ্রিল ২০২১ ২১:৫৯ আপডেট: ১৮ এপ্রিল ২০২১ ০৯:৩৭

অপরূপ বাংলা প্রতিবেদক | প্রকাশিত: ৭ এপ্রিল ২০২১ ২১:৫৯

UCBL

মাওলানা মামুনুল হক

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে রয়্যাল রিসোর্টে হেফাজতে ইসলামের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হককে অবরুদ্ধ করার ঘটনায় উওপ্ত হয়ে হেফাজত কর্মীদের সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগের কার্যালয়, যুবলীগ ও ছাত্রলীগ দুই নেতার বাড়ি, ব্যবসা প্রতিষ্ঠান ও রয়্যাল রিসোর্ট ভাঙচুরের ঘটনায় তিনটি মামলা হয়েছে।

বুধবার (৭ এপ্রিল) দুপুরে সোনারগাঁ থানায় দুই পুলিশ কর্মকর্তা বাদী হয়ে দুটি ও হেফাজত নেতাকর্মীদের হামলায় আহত হাবিবুর রহমান বাদী হয়ে একটি মামলা করেন।

সোনারগাঁ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হাফিজুর রহমান মামলার দায়েরের বিষয়টি নিশ্চিত করেছেন। মামলাগুলোতে হেফাজতে ইসলামের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হককে প্রধান আসামি করে প্রায় সাড়ে ৫শ’ ব্যক্তিকে আসামি করা হয়। মামলায় এজহারভুক্ত ৩ জনকে গ্রেফতার করা হয়েছে। এদের মধ্যে মোস্তফা নামে একজনকে ৭ দিনের রিমান্ড চেয়ে আদালতে পাঠানো হয়েছে।

পুলিশের কাজে বাধা, হামলা ও ভাঙচুরের ঘটনায় সোনারগাঁ থানার উপ-পরিদর্শক (এসআই) ইয়াউর রহমান বাদী হয়ে মামুনুল হককে প্রধান আসামি করে ৪১ জনের নাম উল্লেখ করে ও সন্ত্রাসবিরোধী আইনে আরিফ হাওলাদার বাদী হয়ে মামুনুল হককে প্রধান আসামি করে ৪২ জনের নাম উল্লেখ করে আরও একটি মামলা দায়ের করেন। এছাড়াও ৫ শতাধিক অজ্ঞাতনামা ব্যক্তিকে এ দুই মামলায় আসামি করা হয়েছে।

অন্যদিকে শনিবার মাওলানা মামুনুল হককে অবরুদ্ধ করার ঘটনার তথ্য সংগ্রহ করতে যাওয়া স্থানীয় হাবিবুর রহমানকে মামুনুল হকের দাড়ি ধরে টান দেওয়ার অভিযোগ তুলে সনমান্দি ইউনিয়নের ভাটিরচর গ্রামে তার ওপর হামলা ও বাড়িঘর ভাঙচুরের ঘটনায় মামুনুল হককে প্রধান আসামি ও ১৭ জনের নাম উল্লেখসহ ৭০-৮০ জনকে আসামি করা হয়।

সোনারগাঁ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হাফিজুর রহমান বলেন, হেফাজতের তাণ্ডবের ঘটনায় সোনারগাঁ থানায় তিনটি মামলা নেওয়া হয়েছে। মামলা তিনটিতে প্রায় সাড়ে ৫শ’ ব্যক্তিকে আসামি করা হয়েছে। সিসিটিভির ফুটেজ দেখে আসামি শনাক্ত করে নাম ঠিকানা অর্ন্তভুক্ত করা হবে। এ ঘটনায় এজহারভুক্ত তিনজনকে গ্রেফতার করা হয়েছে।




আপনার মূল্যবান মতামত দিন:


Top