শনিবার, ২০ এপ্রিল ২০২৪ , ৬ বৈশাখ ১৪৩১

modhura
Aporup Bangla

সাধারণ সম্পাদক হতে আগ্রহী ‘১০ নেতা’ বললেন ওবায়দুল কাদের

রাজনীতি

অপরূপ বাংলা প্রতিবেদক

প্রকাশিত: ১৪:৪২, ২২ ডিসেম্বর ২০২২

আপডেট: ১৪:৪৬, ২২ ডিসেম্বর ২০২২

সর্বশেষ

সাধারণ সম্পাদক হতে আগ্রহী ‘১০ নেতা’ বললেন ওবায়দুল কাদের

সাধারণ সম্পাদক ওবায়দুল কদের

ক্ষমতাসীন আওয়ামী লীগের নেতৃত্বে বড় ধরনের পরিবর্তন আসছে না বলে আভাস মিলেছে দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের বক্তব্যে। একই সঙ্গে তিনি এও বলেছেন, তার জানা মতে দলের অভিজ্ঞ ১০ নেতা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হতে আগ্রহী। ওবায়দুল কাদের বলেন, দলের সভাপতি হিসেবে শেখ হাসিনা অপরিহার্য। আর সাধারণ সম্পাদক কে হবেন—সেটি দলের সভাপতি শেখ হাসিনার ইচ্ছা আর কাউন্সিলরদের মতামতের ওপর নির্ভর।

রাজধানীর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে বৃহস্পতিবার বেলা সাড়ে বারোটার দিকে আওয়ামী লীগের ২২তম জাতীয় সম্মেলনস্থল পরিদর্শনে এসে সাংবাদিকদের সঙ্গে কথা বলছিলেন ওবায়দুল কাদের। দলের সভাপতি ও সাধারণ সম্পাদক নিয়ে এক প্রশ্নের জবাবে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, ‘সভাপতি আমাদের অপরিহার্য। যিনি (শেখ হাসিনা) সভাপতি তিনি আমাদের ঐক্যের প্রতীক। এই মতের ভিন্ন একজন কাউন্সিলরও খুঁজে পাওয়া যাবে না। এ নিয়ে কারো কোনো প্রশ্ন নেই।’

‘আর সেক্রেটারি পদে আগ্রহী আমার জানা মতে দলে ১০ জন অভিজ্ঞ নেতা আছেন। তবে কে হবেন সেটা নেত্রীর ইচ্ছা এবং কাউন্সিলরদের মতামত। সবকিছুর প্রতিফলন ঘটবে সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে।’ ওবায়দুল কাদের বলেন, ‘এই সম্মেলনে যে কমিটি হবে, তেমন একটা পরিবর্তন হওয়ার সম্ভাবনা কম। নির্বাচনের পর আগামী সম্মেলন হতে পারে। তখন একটা মেজর হিসাব হতে পারে। আপাতত বড় কোনো ধরনের পরিবর্তনের ব্যাপারে ভাবছি না।

 বর্তমান সময় যে বিশ্ব সংকট চলছে তেমন চ্যালেঞ্জিং সময়ে আওয়ামী লীগের সম্মেলন হচ্ছে জানিয়ে তিনি বলেন, ‘আমরা ডিজিটাল বাংলাদেশ নির্মাণ করেছি। এখন আমাদের লক্ষ্য স্মার্ট বাংলাদেশ গড়ে তোলা। ২০৪১ সাল পর্যন্ত সমৃদ্ধ বাংলাদেশ ও স্মার্ট বাংলাদেশ গড়তে কাজ করবে আওয়ামী লীগ।’ ‘শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাবে। মুক্তিযুদ্ধের চেতনায় অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ে তুলতে আমরা অঙ্গীকারাবদ্ধ।

সেই লক্ষ্য নিয়ে আমরা কাজ করে যাব। আমাদের মূল লক্ষ্য উন্নত, সমৃদ্ধ স্মার্ট বাংলাদেশ। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে সুসংগঠিত, ঐক্যবদ্ধ আওয়ামী লীগ গড়ে তুলতে চান উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, ‘আগামী সরকার পরিচালনার জন্য আমরা প্রস্তুত। এবারের সম্মেলন হবে ঐতিহাসিক সম্মেলন। সারাদেশে জাগরণের ঢেউ আছে।

সম্মেলনে নেতাকর্মীদের ঢল নামবে।’ এসময় অন্যদের মধ্যে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক ইঞ্জিনিয়ার আব্দুস সবুর, কার্যনির্বাহী সদস্য অ্যাডভোকেট সানজিদা খানম প্রমুখ উপস্থিত ছিলেন।

এনসি/

সর্বশেষ

জনপ্রিয়