Walton

অপরূপ বাংলা’র প্রধান সম্পাদক হলেন ফ ম দেলোয়ার হোসেন সম্পাদক টুটুল রহমান

অপরূপ বাংলা প্রতিবেদক

প্রকাশিত: ১৬ এপ্রিল ২০২১ ২০:১৫ আপডেট: ১৬ এপ্রিল ২০২১ ২০:১৬

অপরূপ বাংলা প্রতিবেদক | প্রকাশিত: ১৬ এপ্রিল ২০২১ ২০:১৫

UCBL

ফাইল ফটো

সাড়া জাগানো অনলাইন নিউজ পোর্টাল ‘অপরূপ বাংলা’য় প্রধান সম্পাদক হিসেবে যোগ দিয়েছেন সিনিয়র সাংবাদিক ফ ম দেলোয়ার হোসেন। এর আগে তিনি মোহনা টেলিভিশনের বার্তা সম্পাদক ও বার্তা প্রধান হিসেবে দায়িত্ব পালন করেছেন। এছাড়াও সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করবেন সাংবাদিক টুটুল রহমান।
সাংবাদিক দেলোয়ার হোসেন ১৯৮৪ সালে বিচিত্রায় লেখালেখির মাধ্যমে সাংবাদিকতা শুরু করেন। ১৯৮৯ সালে রিপোর্টার হিসেবে যোগ দেন খবর হাউজের সাপ্তাহিক মনোরমা’য়। এরপর সাপ্তাহিক সংবাদচিত্র, সাপ্তাহিক রোববার, সাপ্তাহিক সুগন্ধা, ডেইলী প্রাইম, সাপ্তাহিক চলতিপত্র, দৈনিক মানবজমিন, ভোরের কাগজের মিড ডে ডেইলী দিনেরশেষে, আরটিভি এবং মোহনা টিভিতে তিনি কাজ করেন।
২০০৫ সালে তিনি দৈনিক মানবজমিনের চিফ রিপোর্টার হিসেবে প্রায় এক বছর দায়িত্ব পালন করেন।
সাংবাদিকতার পাশাপাশি বেসরকারী বিভিন্ন সংস্থা এবং দেশের আরএকে, ইয়েস গ্রুপের মতো স্বনাম ধন্য শিল্প প্রতিষ্ঠানে নীতিনির্ধারণী পদে দায়িত্ব পালন করেছেন। বৈচিত্র্যপূর্ণ ক্যারিয়ারের অভিজ্ঞতাসম্পন্ন দেলোয়ার হোসেন অপরূপ বাংলা’য় নিয়মিত লেখালেখির পাশাপাশি সম্পাদনা এবং নীতিনির্ধারণী বিষয়গুলোতে নিয়মিত ভূমিকা রাখবেন বলে জানিয়েছেন। এছাড়াও অপরূপ বাংলা‘র বিশেষ সংখ্যা (প্রিন্ট ভার্সন) সম্পাদনার দায়িত্ব পালন করবেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগে পড়াশুনা করেছেন দেলোয়ার হোসেন।
সাংবাদিক টুটুল রহমান ২০০০ সালে বগুড়ার দৈনিক উত্তরবার্তার মাধ্যমে সাংবাদিকতা শুরু করেন। এরপর দৈনিক সংবাদের বগুড়া অফিসের স্টাফ রিপোর্টারের দায়িত্ব পালন করেন। ২০০৬ সালে ঢাকায় দৈনিক মানবজমিন পত্রিকায় যোগদেন। এরপর ভোরের কাগজ, অধুনালুপ্ত অর্থনীতি প্রতিদিন, অনলাইন নিউজপোর্টাল বাংলা নিউজ, বার্তা২৪-এ কাজ করেন। ২০১৩ সালে নিজের মালিকানায় ‘কান্ট্রিনিউজ’ নামে একটি অনলাইন নিউজ পোর্টাল বের করেন। ২০১৭ সালে যোগ দেন আকিজ গ্রুপের মিডিয়া কনসালটেন্ট হিসেবে। তিনি বগুড়া সরকারি আযিযুল হক কলেজ থেকে রাষ্ট্রবিজ্ঞানে স্নাতকোত্তর।এছাড়াও ডেপুটি এডিটর (শিল্প ) হিসেবে কাজ করবেন রাজিব হাসান। তিনি দেশের স্বনামধন্য প্রতিষ্ঠানের শিল্প ও গ্রাফিক্স বিভাগের প্রধান হিসেবে কাজ করছেন।

চলতি বছরের ২৬ মার্চ স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে যাত্রা শুরু করে অপরূপ বাংলা। নতুন পরিকল্পনায় আর বৈচিত্র্যময় ও রুচিশীল কনটেন্ট প্রকাশ করে ইতোমধ্যে নিউজপোর্টালটি ইতোমধ্যে ব্যাপক সাড়া ফেলেছে। অপরূপ বাংলার কারিগরী ও আইটি কনসালটেন্ট ফার্ম হিসেবে কাজ করছে ডাটা এনভেলপ।




আপনার মূল্যবান মতামত দিন:


Top