বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ , ১৩ চৈত্র ১৪৩০

modhura
Aporup Bangla

প্রথম জয়ের দেখা সাকিবের বরিশালের

খেলাধুলা

অপরূপ বাংলা প্রতিবেদক

প্রকাশিত: ২২:৩০, ১০ জানুয়ারি ২০২৩

সর্বশেষ

প্রথম জয়ের দেখা সাকিবের বরিশালের

ছবি- ইন্টারনেট

প্রথম ম্যাচে বড় স্কোর করেও হারতে হয়েছিলো সিলেট স্ট্রাইকার্সের কাছে। সাকিব আল হাসানের ফরচুন বরিশালের সামনে প্রথম জয়ের সুযোগ ছিলো আজ রংপুর রাইডার্সের বিপক্ষে। যারা প্রথম ম্যাচে কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে হারিয়েছিলো। সুযোগের সদ্ব্যবহার করেছেন সাকিব আল হাসান অ্যান্ড কোং।

মিরপুরে আজ দিনের প্রথম ম্যাচে রংপুরকে ৪ উইকেটে হারিয়ে এবারের বিপিএলে নিজেদের প্রথম জয় তুলে নিলো ফরচুন বরিশাল। আফগান ব্যাটার ইব্রাহিম জাদরানের ব্যাটেই এলো বরিশালের এই জয়। ৪১ বলে ৫২ রান করেন তিনি। সাকিব আল হাসানকে ব্যাট করতেই নামতে হয়নি মাঠে। তবে বরিশালকে জয় উপহার দিতে ব্যাট এবং বল হাতে সমান অবদান রেখেছেন মেহেদী হাসান মিরাজ।

বল হাতে ৪ ওভারে বোলিং করে ২১ রান দিয়ে নিয়েছেন গুরুত্বপূর্ণ ২ উইকেট। এরপর ব্যাট হাতে ব্যাটিং করতে নেমে ২৯ বলে খেলেছেন ৪৩ রানের গুরুত্বপূর্ণ ইনিংস। যে কারণে ম্যাচ সেরার পুরস্কারও জিতেছেন তিনি। টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে রংপুর রাইডার্স সংগ্রহ করে ৭ উইকেটে ১৫৮ রান। ৩৬ বলে সর্বোচ্চ ৫৪ রান করেন শোয়েব মালিক। ৫টি বাউন্ডারির সঙ্গে ২টি ছক্কার মার মারেন তিনি।

২৮ বলে ৪০ রান করেন রনি তালুকদার। আগের ম্যাচে ১৯ বলে হাফ সেঞ্চুরি করে হইচই ফেলে দিয়েছিলেন তিনি। রংপুর অতিরিক্ত থেকেও পেয়েছে ২০টি রান। যার মধ্যে লেগ বাই ১২, নো বল ১টি এবং সাতটি ওয়াইড বল। মিরাজ ছাড়াও ২ উইকেট নিয়েছেন শ্রীলঙ্কান বোলার চতুরঙ্গ ডি সিলভা। সাকিব আল হাসান নেন ১ উইকেট। তবে বল হাতে ছিলেন কৃপণ।

৪ ওভারে ১৯ রান করে ১ উইকেট নেন তিনি। জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই চতুরঙ্গ ডি সিলভার উইকেট হারিয়ে ফেলে বরিশাল। ডি সিলভা করেন কেবল ১ রান। এরপর এনামুল হক বিজয় আউট হন দলীয় ১৮ রানের মাথায়। তিনি করেন ১১ বলে ১৫ রান। ইব্রাহিম জাদরান এবং মেহেদী হাসান মিরাজের জুটিই বরিশালকে জয়ের পথ দেকায়।

এ দু’জন মিলে ৮৪ রানের দারুণ এক জুটি গড়ে তোলেন। ২৯ বলে ৪৩ রান করে মিরাজ আউট হওয়ার পর ইব্রাহিম জাদরানও বেশিক্ষণ থাকেননি। তিনিও আউট হন ৫২ রান করে। দলীয় রান ছিল এ সময় ১২৪। বাকি কাজ সেরে নেন পাকিস্তানি ইফতিখার আহমেদ (২৫) এবং আফগানিস্তানের করিম জানাত (২১)। শেষ পর্যন্ত ৪ বল হাতে রেখেই জয়ের লক্ষ্যে পৌঁছে যায় রংপুরের হয়ে সিকান্দার রাজা নেন ২ উইকেট। ১টি করে উইকেট নেন রাকিবুল হাসান এবং রবিউল হক।

এনসি/

সর্বশেষ