শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ , ১৪ চৈত্র ১৪৩০

modhura
Aporup Bangla

তামিমের বিদায়, সাকিবের ফিফটিতে দলের সংগ্রহ ১০০

খেলাধুলা

খেলাধুলা প্রতিবেদক

প্রকাশিত: ১৮:৩৬, ৩ মার্চ ২০২৩

আপডেট: ১৮:৩৭, ৩ মার্চ ২০২৩

সর্বশেষ

তামিমের বিদায়, সাকিবের ফিফটিতে দলের সংগ্রহ ১০০

তামিম ও সাকিব

ব্যাটিং বিপর্যয়ে পড়া বাংলাদেশকে বেশ কিছুক্ষণ টেনেছেন তামিম ইকবাল ও সাকিব আল হাসান। কিন্তু মঈন আলী তামিমকে ফিরিয়ে এনে দেন ব্রেকথ্রু। এরপর ক্রিজে নামা মাহমুদউল্লাহর সঙ্গে দলীয় শতক পূর্ণ করেন বিশ্বসেরা অলরাউন্ডার। একই সাথে পূর্ণ করেন নিজের অর্ধশতকও। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ২৪ ওভারে ৪ উইকেট হারিয়ে বাংলাদেশের সংগ্রহ ১০৭ রান।  

এর আগে ৩২৭ রানের লক্ষ্যে খেলতে নেমে প্রথম ওভারেই জোড়া ধাক্কা খায় বাংলাদেশ। স্যাম কারানের পরপর দুই বলে সাজঘরের পথ ধরেন লিটন দাস ও নাজমুল হোসেন শান্ত। চতুর্থ বলে ব্যাকওয়ার্ড পয়েন্টে থাকা জেসন রয়কে ক্যাচ দিয়ে গোল্ডেন ডাক উপহার দেন লিটন। একই পরিণতি হয় শান্তরও। কারানের দারুণ আউটসুইং ডেলিভারী ঠেকানোর চেষ্টা করেন তিনি। কিন্তু বল তার ব্যাটে চুমু খেয়ে সোজা চলে যায় জস বাটলারের গ্লাভসে।

চারে ব্যাট করতে নেমে টিকতে পারেননি মুশফিকও। জোড়া উইকেট নেওয়া কারানের বলেই বাটলারের হাতে ক্যাচ তুলে দিয়ে বিদায় নেন ৪ রানেই। পরপর তিন উইকেট হারিয়ে যখন বাংলাদেশ যখন বিপর্যয়ে, তখন হাল ধরেন তামিম ইকবাল ও সাকিব আল হাসান। দুইজনে পার করেন পঞ্চাশ রানের জুটি। এরপর উইল জ্যাকসের বলে এলবিডব্লিউয়ের আবেদনে সাড়া দেন আম্পায়ার। তবে পায়ে যাওয়ার আগে গ্লাভসে লাগায় টিভি আম্পায়ার তা বাতিল করেন।

সাকিব টিকে গেলেও তামিম পারলেন না। মঈন আলীর বলে উড়িয়ে মারতে গিয়ে জেমস ভিন্সের তালুবন্দি হন তিনি। ৬৫ বলে ৩৫ রান করে সাজঘরে ফেরেন টাইগার অধিনায়ক।  

শুক্রবার মিরপুরের শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের দ্বিতীয়টিতে ইংল্যান্ডের বিপক্ষে জিততে বাংলাদেশের দরকার ৩২৭ রান। নির্ধারিত ৫০ ওভার ব্যাট করে ৭ উইকেট হারিয়ে ৩২৬ রান করেছে সফরকারীরা। এর আগে সর্বোচ্চ ৩২২ রান তাড়া করে ওয়েস্ট ইন্ডিজকে হারিয়েছিল বাংলাদেশ। প্রথম ম্যাচ হারার পর এটি ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ বাঁচানোর লড়াই।

জা. ই

সর্বশেষ