এবার সরকারকে বিদায় করবই : ড. কামাল | রাজনীতি | Aporup Bangla | বাংলার প্রতিধ্বনি
ঢাকা | রবিবার, ২৬ সেপ্টেম্বর ২০২১, ১১ আশ্বিন ১৪২৮
রাজনীতি

এবার সরকারকে বিদায় করবই : ড. কামাল

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২৯ আগস্ট ২০২১ ২৩:০২ আপডেট: ২৬ সেপ্টেম্বর ২০২১ ১৪:৫৮

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ২৯ আগস্ট ২০২১ ২৩:০২


ড. কামাল হোসেন

এবার সরকারকে বিদায় করবেনই বলে অঙ্গীকার ব্যক্ত করেছেন গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন। আজ রোববার রাজধানীর জাতীয় প্রেসক্লাবে গণফোরামের ২৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

দেশকে দুর্নীতি, কুশাসন থেকে মুক্ত করতে মানুষ ভাবছে বলে জানিয়ে গণফোরামের সভাপতি বলেন, ‘২৮ বছর ধৈর্য ধরেছি, প্রত্যেকবারই আন্দোলন করে মুক্ত করেছি। কিন্তু এরপরও স্বৈরাচার সরকার অত্যাচার চালিয়ে রাষ্ট্র পরিচালনা করছে। এবার আমরা সবাই মিলে ঐক্যবদ্ধ হয়ে শুধু ক্ষমতা পুনরুদ্ধারই করব না, ক্ষমতা ধরে রাখব। যাতে তারা আমাদের আর সহজে বঞ্চিত করতে না পারে।’

ড. কামাল বলেন, ‘দেশে কার্যকর গণতন্ত্র প্রতিষ্ঠা করতে হবে। জনগণের প্রতিনিধি নিয়ে সংসদ হবে। তারা দেশ শাসন করবেন। মানুষ চাচ্ছে আমরা দেশটাকে বাঁচাব। দেশটাকে তো এভাবে চলতে দেওয়া যায় না। আমাদের উজ্জ্বল ভবিষ্যৎ অপেক্ষা করছে।’

দেশের নানা পরিস্থিতিতেও মানুষ উৎপাদন বাড়িয়ে যাচ্ছে উল্লেখ করে কামাল হোসেন বলেন, মানুষের উৎপাদনের শক্তি কাজে লাগাতে হবে। মানুষের মধ্যকার ঐক্যকে সংহত করতে হবে।

তিনি বলেন, ‘আমরা কুশাসন, স্বৈরশাসনের শিকার হচ্ছি। এ থেকে মুক্ত হতে হবে। জনগণের ক্ষমতা নিয়ে দেশকে বাঁচাতে হবে। আন্দোলনের মধ্যে দিয়ে এ সরকারকে বিদায় দিতে হবে। তারা যথেষ্ট পাচার করেছে, চুরি করেছে।’

ড. কামাল আরও বলেন, ঐক্যের আন্দোলন, দেশ গড়ার আন্দোলন করতে হবে। এখন দলীয় আন্দোলন না, জনগণের ঐক্য গড়ে তোলার আহ্বান জানান তিনি।

লিখিত বক্তব্যে ড. কামাল হোসেন বলেন, এরশাদের পতনের পর আওয়ামী লীগ, বিএনপি সরকার গঠন করেছে এবং রাষ্ট্রের সব পর্যায়ে দলীয়করণের প্রতিযোগিতায় লিপ্ত হয়েছে।

সরকারের সমালোচনা করে তিনি বলেন, ভোট ডাকাতি করে আওয়ামী লীগ সরকার গঠন করেছে। ডিজিটাল নিরাপত্তা আইন করে নাগরিক সমাজ ও সাংবাদিকদের মত প্রকাশ করার স্বাধীনতা খর্ব করেছে।

আলোচনা সভায় আরও বক্তব্য দেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ড. জাফরুল্লাহ চৌধুরী, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, গণফোরামের সংসদ সদস্য মোকাব্বির খান, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আওম শফিকুল্লাহ, কেন্দ্রীয় কমিটির সদস্য মোশতাক আহমেদ প্রমুখ।


অপরূপ বাংলা : এ জে




আপনার মূল্যবান মতামত দিন:


Top