মুহিবুল্লাহ হত্যাকাণ্ডকে ‘আন্তর্জাতিক চক্রান্ত’ মনে করছে বিএনপি | রাজনীতি | Aporup Bangla | বাংলার প্রতিধ্বনি
ঢাকা | রবিবার, ২৪ অক্টোবর ২০২১, ৯ কার্তিক ১৪২৮
রাজনীতি

মুহিবুল্লাহ হত্যাকাণ্ডকে ‘আন্তর্জাতিক চক্রান্ত’ মনে করছে বিএনপি

অপরূপ বাংলা প্রতিবেদক

প্রকাশিত: ৪ অক্টোবর ২০২১ ১৩:৪০ আপডেট: ২৪ অক্টোবর ২০২১ ২১:১১

অপরূপ বাংলা প্রতিবেদক | প্রকাশিত: ৪ অক্টোবর ২০২১ ১৩:৪০


ফাইল ছবি

রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহ হত্যাকাণ্ডকে ‘আন্তর্জাতিক চক্রান্ত’ মনে করছে বিএনপি। এ হত্যাকাণ্ডের মধ্য দিয়ে রোহিঙ্গাদের স্বদেশ প্রত্যাবাসনে বড় রকমের প্রতিবন্ধকতা সৃষ্টি হয়েছে বলে উদ্বেগ জানিয়েছে দলটি।

গত শনিবার বিকেলে দলের স্থায়ী কমিটির ভার্চুয়াল সভায় এমন উদ্বেগের কথা জানানো হয়। সোমবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এমনটাই জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

এ রোহিঙ্গা নেতার হত্যার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বৈঠকে বলা হয়, এই হত্যাকাণ্ড একটি গভীর আন্তর্জাতিক চক্রান্ত। এই হত্যাকাণ্ডের ফলে রোহিঙ্গা মুসলিম জনগোষ্ঠীর স্বদেশ প্রত্যাবাসনে বড় রকমের প্রতিবন্ধকতা সৃষ্টি হলো। সভায় রোহিঙ্গা ক্যাম্পে আইন-শৃঙ্খলা রক্ষায় ব্যর্থতার জন্য সরকারের ব্যর্থতার তীব্র সমালোচনা করা হয়। মুহিবুল্লাহর হত্যার সঙ্গে জড়িত ব্যক্তিদের গ্রেপ্তার ও আইনের আওতায় নিয়ে আসা এবং রোহিঙ্গা ক্যাম্পে নিরাপত্তা বৃদ্ধির দাবি জানানো হয়।

বিএনপি মহাসচিব জানান, ডিজিটাল সিকিউরিটি অ্যাক্টসহ এ সংক্রান্ত আইনকে সরকারের একদলীয় শাসন ব্যবস্থা প্রতিষ্ঠার ‘নীল নকশার অংশ’ বলে আখ্যা দেওয়া হয় সভায়। সেখানে অবিলম্বে এসব আইন বাতিলের দাবি জানানো হয়।




আপনার মূল্যবান মতামত দিন:


Top