পাকিস্তানে বিলাসবহুল হোটেলে বোমা বিস্ফোরণ, নিহত ৪ | সারাবিশ্ব | Aporup Bangla | বাংলার প্রতিধ্বনি
ঢাকা | রবিবার, ২৬ সেপ্টেম্বর ২০২১, ১১ আশ্বিন ১৪২৮
সারাবিশ্ব

পাকিস্তানে বিলাসবহুল হোটেলে বোমা বিস্ফোরণ, নিহত ৪

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ২২ এপ্রিল ২০২১ ১১:৫৪ আপডেট: ২৬ সেপ্টেম্বর ২০২১ ১৫:৪৩

আন্তর্জাতিক ডেস্ক | প্রকাশিত: ২২ এপ্রিল ২০২১ ১১:৫৪


পাকিস্তানের কোয়েটা শহরের একটি বিলাসবহুল হোটেলে বোমা বিস্ফোরণের হয়েছে। এতে অন্তত ৪ জন মারা গেছেন। আহত হয়েছেন আরও ১২ জন। কোয়েটা সেরেনা হোটেলের পার্কিং লটে শক্তিশালী বোমা বিস্ফোরণ হয়েছে বলে কর্মকর্তারা নিশ্চিত করেছেন।

বুধবার (২১ এপ্রিল) স্থানীয় সময় রাত ১০টা ১৫ মিনিটে ঘটা ওই বিস্ফোরণের পরপরই ঘটনাস্থলে পৌঁছায় দমকল, উদ্ধার কর্মকর্তা এবং নিরাপত্তা বাহিনী। এরপর থেকে কাউকেই ঘটনাস্থলে যেতে দেওয়া হচ্ছে না।
পুলিশের এক কর্মকর্তা জানিয়েছেন, ধারণা করা হচ্ছে, সেখানকার কোনো গাড়িতে বিস্ফোরক ডিভাইস রাখা হয়েছিল। তিনি জানিয়েছেন এক পুলিশ কর্মকর্তা ওই বিস্ফোরণে নিহত হয়েছেন।

ভয়াবহ এ ঘটনার কিছু পরে এক সংবাদ সম্মেলনে বেলুচিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী মির জিয়াউল্লাহ লানগোভ বলেন, ওই অঞ্চলে সন্ত্রাসবাদ বেড়ে গেছে। তিনি বলেছিলেন, আমাদের নিজেদের লোকজনই এ ধরনের সন্ত্রাসী হামলায় জড়িত।

তবে ওই হামলার আগে কোনো ধরনের হুমকি দেওয়া হয়নি বলেও উল্লেখ করেন তিনি। অর্থাৎ এই হামলা অনেকটা আকস্মিক। ধারণা করা হচ্ছে, পাকিস্তানে নিযুক্ত চীনা দূতকে লক্ষ্য করে ওই হামলা চালানো হয়েছে।

আফগান সীমান্তের কাছে অবস্থিত বেলুচিস্তান প্রদেশের রাজধানী কুয়েটায় তার থাকার কথা থাকলেও বিস্ফোরণের সময় সৌভাগ্যক্রমে তিনি সেখানে ছিলেন না। পাকিস্তানি তালিবান সশস্ত্র ওই হামলার দায় স্বীকার করেছে। তবে এ বিষয়ে বিস্তারিত কিছু জানায়নি তারা।




আপনার মূল্যবান মতামত দিন:


Top