বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ , ১০ বৈশাখ ১৪৩১

modhura
Aporup Bangla

মেলায় সাড়া ফেলেছে রিক্তা রিচির ‘আমাকে লিখে রাখো’

শিল্প-সাহিত্য

অপরূপ বাংলা ডেস্ক

প্রকাশিত: ০৯:৪৫, ১৮ ফেব্রুয়ারি ২০২৩

সর্বশেষ

মেলায় সাড়া ফেলেছে  রিক্তা রিচির ‘আমাকে লিখে রাখো’

ছবি/ সংগ্রহ

এবারের মেলায় সাড়া ফেলেছি কবি রিক্তা রিচির কাব্যগ্রন্থ ‘  আমাকে লিখে রাখো’। বইটি বিক্রির পাশাপাশি  পাঠক প্রিয়তা পেয়েছ বলে সংশ্লিষ্টরা জানিয়েছেন। অমর একুশে বইমেলায় দেশ পাবলিকেশন্স থেকে প্রকাশিত হয়েছে বইটি। এর প্রচ্ছদ করেছেন ধ্রুব এষ। মূল্য ২৫০ টাকা।
চার ফর্মার এই বইটিতে রয়েছে ৫৩টি কবিতা। রিক্তা রিচির কবিতায় রয়েছে গভীর জীবন দর্শন, আকুতি ও আবেদন। আছে মধ্যবিত্ত ও নিম্নবিত্ত মানুষের দহনের কথা, সমসাময়িক বাস্তবতা, প্রেম, জীবন-যাপন, বিষাদ ও দ্রোহের কবিতা। বইটিতে বাস্তবতা ও বিভিন্ন অসঙ্গতিকে উপমা, প্রতীক ও ইঙ্গিতের আঁচে সুষ্পষ্ট করে তোলা হয়েছে। মোটকথা সমাজ-বাস্তবতা-ব্যক্তিজীবনের কোমল ও কঠোর বয়ানও রয়েছে।

রিক্তা রিচি ছোট থেকে কবিতা ভালোবাসেন। তার কবিতা নিয়মিত প্রকাশিত হয় বাংলাদেশের বিভিন্ন জাতীয় দৈনিক, সাহিত্য পত্রিকা ও ম্যাগাজিনগুলোতে। পড়াশুনা শেষ করে সাংবাদিকতাকে পেশা হিসেবে বেছে নিয়েছেন তিনি।
২০১৬ সালের একুশে বইমেলায় প্রকাশিত হয়েছে তার প্রথম কবিতার বই যে চলে যাবার সে যাবেই। ২০১৯ সালের একুশে বইমেলায় প্রকাশিত হয়েছে তার দ্বিতীয় কবিতার বই বাতাসের বাঁশিতে মেঘের নূপুর। ২০২১ সালের একুশে বইমেলায় প্রকাশিত হয়েছে তার তৃতীয় কবিতার বই রোদের গ্রাফিতি বোঝে না রক্তাক্ত বুলেট।

জা,ই

সর্বশেষ