স্বপ্নের ইউরোপে যাত্রাপথে ৫৭ জনের মৃত্যু | সারাবিশ্ব | Aporup Bangla | বাংলার প্রতিধ্বনি
ঢাকা | রবিবার, ২৬ সেপ্টেম্বর ২০২১, ১১ আশ্বিন ১৪২৮
সারাবিশ্ব

স্বপ্নের ইউরোপে যাত্রাপথে ৫৭ জনের মৃত্যু

অপরূপবাংলা

প্রকাশিত: ২৭ জুলাই ২০২১ ১১:৩৮ আপডেট: ২৬ সেপ্টেম্বর ২০২১ ১৫:২৭

অপরূপবাংলা | প্রকাশিত: ২৭ জুলাই ২০২১ ১১:৩৮


ফাইল ফটো

উন্নত জীবনযাপনের স্বপ্ন নিয়ে হাজার হাজার মানুষ প্রতিবছর ইউরোপের উদ্দেশে ভূমধ্যসাগর পাড়ি দিচ্ছে। নিচ্ছে মৃত্যুর ঝুঁকি। মাঝেমধ্যেই ঘটে নৌকাডুবির ঘটনা। ঘটে প্রাণহানিও। এরপরও মৃত্যুর ঝুঁকি নিয়ে অবৈধপথে স্বপ্নের ইউরোপযাত্রা বন্ধ হচ্ছে না। রোববার (২৫ জুলাই) নৌকা ডুবে ৫৭ জন মারা গেছেন।

লিবিয়া উপকূলে শরণার্থীদের বহনকারী একটি নৌকা ডুবে যাওয়ার ঘটনায় কমপক্ষে ৫৭ জনের মৃত্যু হয়েছে বলে আশঙ্কা করা হচ্ছে। জাতিসংঘের শরণার্থী বিষয়ক সংস্থা এ তথ্য নিশ্চিত করেছে। ইন্টারন্যাশনাল অরগ্যানাইজেশন ফর মাইগ্রেশনের মুখপাত্র সাফা মেহলি জানান, রোববার শরণার্থীদের বহনকারী ওই নৌকাটি খুমসের পশ্চিমাঞ্চলীয় উপকূল থেকে যাত্রা করেছিল। খবর আল জাজিরার।

তিনি জানান, দুর্ঘটনার সময় ওই নৌকাটিতে কমপক্ষে ৭৫ জন আরোহী ছিলেন। মেহলি নিশ্চিত করেছেন যে, দুর্ঘটনার পর ওই নৌকা থেকে ১৮ জনকে উদ্ধার করা সম্ভব হয়েছে। তাদের নিরাপদে সরিয়ে নেয়া হয়েছে। দুর্ঘটনা থেকে বেঁচে যাওয়া শরণার্থীরা নাইজেরিয়া, ঘানা এবং গামবিয়ার নাগরিক।

যাত্রার পর ইঞ্জিনের ত্রুটির কারণে নৌকাটি বন্ধ হয়ে যায়। পরে খারাপ আবহাওয়ার কারণে এটি উল্টে যায় এবং ডুবে যাওয়ার কারণে বহু মানুষ প্রাণ হারিয়েছে বলে আশঙ্কা করা হচ্ছে।

এক টুইট বার্তায় মেহলি জানিয়েছেন, স্থানীয় জেলে এবং উপকূলরক্ষী বাহিনীর সহায়তায় জীবিতদের উদ্ধার করা সম্ভব হয়েছে। তারা জানিয়েছেন, যারা ডুবে মারা গেছে তাদের মধ্যে কমপক্ষে ২০ নারী এবং দুই শিশু রয়েছে।




আপনার মূল্যবান মতামত দিন:


Top