শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ , ১৪ চৈত্র ১৪৩০

modhura
Aporup Bangla

ডিসেম্বরেই পাঞ্জাবের প্রাদেশিক পরিষদ ভেঙে দেয়া হবে : ইমরান খান

সারাবিশ্ব

অপরূপ বাংলা প্রতিবেদক

প্রকাশিত: ১৭:২০, ১৪ ডিসেম্বর ২০২২

সর্বশেষ

ডিসেম্বরেই পাঞ্জাবের প্রাদেশিক পরিষদ ভেঙে দেয়া হবে : ইমরান খান

ছবি- ইন্টারনেট ( ইমরান খান)

চলতি ডিসেম্বর মাসেই পাকিস্তানের পাঞ্জাবের প্রাদেশিক পরিষদ ভেঙে দেয়া হবে বলে ঘোষণা দিয়েছেন তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) প্রধান ও দেশটির সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান। স্থানীয় জিও টিভি এই খবর জানিয়েছে।

পিটিআই এর আগে নির্বাচনের তারিখ ঘোষণা করার জন্য পাকিস্তান ডেমোক্রেটিক মুভমেন্ট (পিডিএম)-এর জোট সরকারকে ২০ ডিসেম্বর পর্যন্ত সময়সীমা বেধে দিয়েছিলেন। যদি এমনটা না হয় তাহলে গত মাসে ইমরান খানের ঘোষণা অনুযায়ী খাইবার পাখতুনখায়া এবং পাঞ্জাবের প্রাদেশিক পরিষদ ভেঙে দেয়া হবে।

এদিকে ক্ষমতাসীন জোট, যেটি প্রাথমিকভাবে পিটিআই-এর পদক্ষেপকে প্রতিহত করার ঘোষণা দিয়েছিল তারা এখন অবস্থান পরিবর্তন করেছে এবং তার প্রতিদ্বন্দ্বীকে প্রাদেশিক পরিষদ ভেঙে দেয়ার হুমকি দিচ্ছে। ইতোমধ্যে ভাক্কর, মিয়ানওয়ালি, পাকপত্তন এবং সাহিওয়ালের আইনপ্রণেতাদের সাথে একটি পরামর্শমূলক অধিবেশনে সভাপতিত্ব করেছেন ইমরান খান।

সূত্র জানায়, সদস্যরা প্রাদেশিক পরিষদ ভেঙে দেয়ার সিদ্ধান্তকে সমর্থন করেছেন। ইমরান খান আইনপ্রণেতাদের বলেছেন যে ডিসেম্বরেই প্রাদেশিক পরিষদ ভেঙে দেয়া হবে।

এবং ২০ ডিসেম্বরের আগেই তারিখ প্রকাশ করা হবে। ইমরান খান বলেন, ‘পিএমএল-কিউ আমাদের ঘনিষ্ঠ মিত্র। আমরা আমাদের সিদ্ধান্তের কথা তাদের জানিয়েছি।’ তিনি উল্লেখ করেছেন যে পিএমএল-কিউ প্রাদেশিক পরিষদ ভেঙে দেয়ার বিষয়ে পিটিআই-এর সাথে একমত পোষণ করেছে।

তিনি বলেন, ‘আমাদের রাজনীতি দেশের ঊর্ধ্বে নয়। এই সরকার অর্থনীতিকে ধ্বংস করে দিয়েছে।’ পাঞ্জাবের প্রাদেশিক পরিষদের স্পিকার সিবতাইন খানও বলেছেন যে পরিষদের সব সদস্য ইমরান খানের সিদ্ধান্তকে সমর্থন করেছে।

এনসি/

সর্বশেষ