মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪ , ২ বৈশাখ ১৪৩১

modhura
Aporup Bangla

কানাডায় গোলাগুলিতে সন্দেহভাজনসহ নিহত ৬

সারাবিশ্ব

অপরূপ বাংলা প্রতিবেদক

প্রকাশিত: ১৬:১২, ১৯ ডিসেম্বর ২০২২

সর্বশেষ

কানাডায় গোলাগুলিতে সন্দেহভাজনসহ নিহত ৬

ছবি- ইন্টারনেট

কানাডায় এমন বন্দুক হামলার ঘটনা খুবই বিরল, আর টরন্টোকে বিশ্বে অন্যতম বড় নিরাপদ শহর হিসেবে বিবেচিত হয়। কানাডার অন্টারিও প্রদেশের টরন্টোতে একটি আবাসিক ভবনে বন্দুক হামলায় পাঁচজন নিহত হয়েছেন।

পুলিশের সঙ্গে গোলাগুলিতে নিহত হয়েছেন সন্দেহভাজন হামলাকারীও। স্থানীয় সময় রোববার সন্ধ্যায় এ ঘটনা ঘটে বলে কর্তৃপক্ষের বরাত দিয়ে দ্য গার্ডিয়ানের প্রতিবেদনে জানানো হয়।

এতে বলা হয়, রোববার সন্ধ্যা ৭টা ২০মিনিটে টরন্টোর ভহান এলাকা থেকে বন্দুক হামলার খবর পায় পুলিশ। এরপরই পরিস্থিতি নিয়ন্ত্রণে ঘটনাস্থলে পৌঁছায় তারা। ইয়র্কের আঞ্চলিক পুলিশ বিবৃতিতে বলেছে, ‘ ঘটনাস্থলে পৌঁছানোর পর পুলিশ কর্মকর্তাদের সঙ্গে একজন পুরুষ হামলাকারীর গোলাগুলি হয়।

পরে সে ঘটনাস্থলেই মারা যায়।’ পুলিশ সন্দেহভাজ হামলাকারীর নাম বা পরিচয় প্রকাশ করেনি। নিহত অন্যদের পরিচয়ও বিস্তারিত জানা যায়নি। ইয়র্ক পুলিশ প্রধান জেমস ম্যাকসুইন সংবাদ সম্মেলনে বলেন, ‘ভয়াবহ দৃশ্য। নিহতদের মধ্যে একজন অপরাধী। বাকি পাঁচজন ভুক্তভোগী।

 তিনি জানান, হামলার ঘটনায় আহত এক ব্যক্তিকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। তার অবস্থা গুরুতর হলেও তিনি বেঁচে যাবেন বলে আশা করা হচ্ছে। কানাডায় এমন বন্দুক হামলার ঘটনা খুবই বিরল, আর টরন্টো বিশ্বে অন্যতম বড় নিরাপদ শহর হিসেবে বিবেচিত হয়।

এনসি/

সর্বশেষ