মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ , ৯ বৈশাখ ১৪৩১

modhura
Aporup Bangla

‘ছেলে জঙ্গিবাদে জড়ানোর তথ্য স্বীকার করেছেন জামায়াত আমির’

জাতীয়

অপরূপ বাংলা প্রতিবেদক

প্রকাশিত: ১৭:২৫, ২২ ডিসেম্বর ২০২২

সর্বশেষ

‘ছেলে জঙ্গিবাদে জড়ানোর তথ্য স্বীকার করেছেন জামায়াত আমির’

ছবি-সংগৃহীত

নতুন জঙ্গি সংগঠন ‘জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়া’র সঙ্গে ছেলে ডা. রাফাত সাদিক সাইফুল্লাহর জড়ানোর বিষয়টি জামায়াতের আমীর ডা. শফিকুর রহমান স্বীকার করেছেন বলে দাবি করেছে কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট (সিটিটিসি)।

জামায়াত আমীর জিজ্ঞাসাবাদে ঢাকা মহানগর পুলিশের জঙ্গিবিরোধী বিশেষ শাখা কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্স ন্যাশনাল ক্রাইম ইউনিট- সিটিটিসির কাছে এই স্বীকারোক্তি দিয়েছেন বলে দাবি তাদের।

বৃহস্পতিবার দুপুরে ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ দাবি করেন সিটিটিসি প্রধান আসাদুজ্জামান।

সিটিটিসিপ্রধান বলেন, ছেলে জঙ্গিবাদে জড়িয়েছেন, সেটি জানতেন শফিকুর। এরপরও তিনি নীরব ছিলেন। আইনশৃঙ্খলা বাহিনীকে বিষয়টি জানাননি।

জঙ্গিবাদে জামায়াতের আমীরের সংশ্লিষ্টতার কোনো তথ্যপ্রমাণ মিলেছে কিনা, জানতে চাইলে আসাদুজ্জামান বলেন, ‘সন্ত্রাসবাদের সংজ্ঞা অনুযায়ী, আপনার ছেলে জঙ্গিবাদে জড়িয়ে যাচ্ছে, আপনি সেটা জানতেন, কিন্তু আইনশৃঙ্খলা বাহিনীকে জানাচ্ছেন না, সেটিও কিন্তু অপরাধ। তার ছেলে হিজরত করেছে, তার ছেলে একটা গ্রুপসহ বান্দরবানের পাহাড়ের উদ্দেশে রওনা করেছে। কিন্তু যেতে না পেরে বাবার সঙ্গে যোগাযোগ করেছে, তাকে নিরাপদে ফিরিয়ে আনার সব ব্যবস্থা তিনি করেছেন। এটা সন্ত্রাসবাদের সর্বোচ্চ সহযোগিতা।

এনসি/

সর্বশেষ